Bajaj Chetak: আনন্দের খবর, এই মাসেই সবচেয়ে সস্তায় ইলেকট্রিক স্কুটার লঞ্চ করবে বাজাজ

এই দুর্মূল্যের বাজারে সস্তায় কোন জিনিস কিনতে অধিক আগ্রহ দেখান না, এমন ক্রেতা খুঁজে পাওয়া দুষ্কর। ইলেকট্রিক স্কুটারের ক্ষেত্রেও বিষয়টি একই। যে কারণে Ola Electric,…

এই দুর্মূল্যের বাজারে সস্তায় কোন জিনিস কিনতে অধিক আগ্রহ দেখান না, এমন ক্রেতা খুঁজে পাওয়া দুষ্কর। ইলেকট্রিক স্কুটারের ক্ষেত্রেও বিষয়টি একই। যে কারণে Ola Electric, Ather Energy সহ আরও অন্যান্য সংস্থা কম দামের বৈদ্যুতিক স্কুটার লঞ্চ করেছে। সেই পথ এবার অনুসরণ করতে চলেছে বাজাজ অটো (Bajaj Auto)। একটি অটো পোর্টালের রিপোর্ট অনুযায়ী, সংস্থার ঐতিহ্যবাহী মডেল Bajaj Chetak-এর সবচেয়ে সস্তা ভ্যারিয়েন্ট এ মাসেই লঞ্চ করা হবে। ১ লাখ টাকার কমেই হাজির হতে পারে এটি।

Bajaj Chetak-এর সবচেয়ে সস্তার ভ্যারিয়েন্ট মে’তে লঞ্চ হচ্ছে

দাম কম রাখার জন্য আসন্ন Bajaj Chetak-এ মেটালিক এবং প্রিমিয়াম পেইন্ট স্কিমের পরিবর্তে থাকছে সলিড কালার। আবার Urban ও Premium মডেলের অ্যালয় হুইলের বদলে এতে দেওয়া হচ্ছে স্টিল হুইল। ডিস্ক ব্রেক না দিয়ে দু’দিকেই ড্রাম ব্রেক রাখতে পারে সংস্থা। এতে ক্রেতাদের খরচ কমবে।

মূল্য কাটছাঁট করতে সস্তা সংস্করণের Bajaj Chetak একটি বেসিক নেগেটিভ এলসিডি ডিসপ্লের সঙ্গে হাজির হবে। যেখানে Urban ও Premium ভ্যারিয়েন্টে রয়েছে ব্লুটুথ কানেক্টিভিটি সহ টিএফটি ডিসপ্লে এবং টার্ন বাই টার্ন নেভিগেশন। এছাড়া আসন্ন চেতকে ফোন রাখার জন্য দুটি বড় পকেটের দেখা মিলবে। যেখানে হায়ার ভ্যারিয়েন্টে লক সমেত জিনিস রাখার ব্যবস্থা থাকবে।

কমদামি বাজাজ চেতকের মোটর এবং ব্যাটারি প্যাক সম্পর্কিত কোন তথ্য জানা যায়নি। জল্পনা শোনা যাচ্ছে আরবান ভ্যারিয়েন্টের পাওয়ারট্রেন ব্যবহার হতে পারে এতে। সবকিছু মিলিয়েই বাজাজ এই মডেলের দাম এক লাখ টাকার কম রাখতে পারবে বলে মনে করা হচ্ছে। প্রসঙ্গত, Bajaj Chetak Urban ও Bajaj Chetak Premium-এর বর্তমান দাম যথাক্রমে ১.২৩ লক্ষ ও ১.৪৭ লক্ষ টাকা (এক্স-শোরুম)।