Shubman Gill: তেওয়াটিয়ার ভুলে শাস্তি পেলেন গিল, দলের বাকি প্লেয়ারদেরও করা হল জরিমানা

গতকাল ঘরের মাঠে গুজরাট টাইটান্স (Gujarat Titans) চেন্নাই সুপার কিংসকে (Chennai Super Kings) হারিয়ে আইপিএলের (IPL 2024) প্লে অফের লড়াইয়ে এখনও নিজেদের অস্তিত্ব টিকিয়ে রেখেছে।…

গতকাল ঘরের মাঠে গুজরাট টাইটান্স (Gujarat Titans) চেন্নাই সুপার কিংসকে (Chennai Super Kings) হারিয়ে আইপিএলের (IPL 2024) প্লে অফের লড়াইয়ে এখনও নিজেদের অস্তিত্ব টিকিয়ে রেখেছে। এই ম্যাচে ব্যাট হাতেও গুজরাটের নতুন অধিনায়ক শুভমান গিল (Shubman Gill) দুরন্ত ফর্মে ছিলেন। তবে ম্যাচে ধীর ওভার রেটের জন্য আবারও তিনি শাস্তির মুখে পড়লেন। ফলে এই নিয়ে গুজরাট টাইটান্সকে এই বছর আইপিএলে দ্বিতীয়বারের মতো আচরণবিধি লঙ্ঘনের জন্য জরিমানা করা হলো।

গতকাল চেন্নাই সুপার কিংসের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে গুজরাট টাইটান্সের দুই ওপেনার শুভমান গিল এবং সাই সুদর্শন দুরন্ত ব্যাটিং শুরু করেন। ম্যাচে দুজনের ব্যাট থেকেই দুটি অসাধারণ শতরান আসে। এর ফলে গুজরাট ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৩১ রান সংগ্রহ করে নেয়। এরপর চেন্নাই দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে প্রথম থেকেই একের পর এক উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হয়। ফলে ড্যারিল মিচেল এবং মঈন আলী লড়াই চালালেও শেষ পর্যন্ত হলুদ ব্রিগেডদের ৩৫ রানে হারের সম্মুখীন হয়ে ভক্তদের হতাশ করে।

অন্যদিকে দ্বিতীয় ইনিংসে অনেকটা সময় রাহুল তেওয়াটিয়া (Rahul Tewatia) গুজরাট টাইটান্সের জন্য অধিনায়কত্ব করলেও ধীর ওভার রেটের জন্য শুভমান গিলকে শাস্তির মুখে পড়তে হলো। এর ফলে তাকে ২৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও গুজরাট টাইটান্স এই বছর আইপিএলে এটা নিয়ে দ্বিতীয় বার আচরণবিধি লঙ্ঘন করায় ইমপ্যাক্ট প্লেয়ার সহ একাদশের বাকি সদস্যদের ৬ লক্ষ টাকা বা যদি ম্যাচ ফি কম হয় তাহলে ম্যাচ ফি-এর ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

অন্যদিকে গতকাল দুরন্ত জয় তুলে নেওয়ার পর গুজরাট টাইটান্স এখন ১২ ম্যাচের মধ্যে ৫ ম্যাচে জয় তুলে নিয়ে আইপিএলের পয়েন্ট তালিকায় অষ্টম স্থানে অবস্থান করছে। প্লে অফের দৌড়ে তাদের টিকে থাকতে হলে বাকি দুই ম্যাচেও দুরন্ত জয় তুলে নিতে হবে। আইপিএলের পরবর্তী ম্যাচে গুজরাট টাইটান্স ১৩ মে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মাঠে নামবে।