Sunil Narine: টুর্নামেন্টের সেরা অলরাউন্ডার হওয়ার হাতছানি নারিনের সামনে, মাত্র ১১ রান আর ২ উইকেটেই মিলবে এই নজির

আজ আইপিএল ২০২৪ (IPL 2024) এর ৬৩ তম ম্যাচে আমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মুখোমুখি হতে চলেছে গুজরাট টাইটান্স বনাম কলকাতা নাইট রাইডার্স (Gujarat Titans vs…

আজ আইপিএল ২০২৪ (IPL 2024) এর ৬৩ তম ম্যাচে আমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মুখোমুখি হতে চলেছে গুজরাট টাইটান্স বনাম কলকাতা নাইট রাইডার্স (Gujarat Titans vs Kolkata Knight Riders)। এই ম্যাচটি কেকেআরের কাছে খুব একটা গুরুত্বপূর্ণ না হলেও, গুজরাটের জন্য বিশেষ গুরুত্বপূর্ণ ম্যাচ। আর এই ম্যাচেই কেকেআরের কিংবদন্তি সুনীল নারিনের (Sunil Narine) মুকুটে জুড়তে পারে নতুন মাইলফলক।

আজ সুনীল নারিনের কাছে সম্ভাবনা রয়েছে, আইপিএলের একমাত্র অলরাউন্ডার হিসাবে সকলকে এক চমক দেওয়ার। নজিরটি হল, আইপিএলের ইতিহাসে সবচেয়ে সফলতম অলরাউন্ড পারফরমেন্স হিসাবে প্রথমে ছিলেন, শেন ওয়াটসন (Shane Watson)। সালটি ছিল ২০০৮, আইপিএলের প্রথম বছরে ওয়াটসনের অর্জন ছিল ১৫ ম্যাচ খেলে ব্যাট হাতে ৪৭২ রান এবং বল হাতে ১৭ উইকেট শিকার করেছিলেন তিনি।

অন্যদিকে, সুনীল নারিন এই বছরে ইতিমধ্যে ১২ ম্যাচ খেলে ৪৬১ রান করে নিয়েছেন। অন্যদিকে বল হাতেও তার শিকার ১৫ টি উইকেট। এদিকে আজ তার কাছে ভালো সুযোগ রয়েছে গুজরাটের বিরুদ্ধে ১১ এর অধিক রান করে এবং ২ টি উইকেট নিয়ে এই তালিকায় শেন ওয়াটসনকে পিছনে ফেলে আইপিএলের ইতিহাসে সেরা অলরাউন্ডার হওয়ার। যদিও নারিন এই মরশুমে আরও ম্যাচ খেলবে, তাই সেক্ষেত্রে ওয়াটসনের থেকে তার অনেকটা এগিয়ে যাওয়ার সম্ভাবনা বেশি।

উল্লেখ্য, নারিন ১২ ম্যাচে ব্যাট হাতে ৪৬১ রান করেছেন শুধু তাইই নয়, তিনি ব্যাট হাতে বেশিরভাগ ম্যাচেই কেকেআরকে ওপেনিংয়ে ভালো শুরু উপহার দিয়ে এসেছেন। এমনকি একটি সেঞ্চুরিও রয়েছে এই মরশুমে নারিনের। তাছাড়া ১৮৩ এর স্টাইকরেটে রান করেছেন তিনি। অন্যদিকে বল হাতেও প্রত্যেকটি ম্যাচে বিপক্ষকে পিছনে ফেলে অন্ততপক্ষে একটি হলেও উইকেট শিকার করেছেন নারিন।