Pixel 9 সিরিজে তিনটি দুর্দান্ত ফোন আনছে Google, প্রকাশ্যে এল প্রতিটি মডেলের ছবি

বেশ কিছুদিন ধরেই জল্পনা শোনা যাচ্ছিল যে গুগল (Google) তাদের আসন্ন Pixel সিরিজের অধীনে আরও কমপ্যাক্ট আকারের Pro মডেল বাজারে আনার পরিকল্পনা করছে। আর এখন…

বেশ কিছুদিন ধরেই জল্পনা শোনা যাচ্ছিল যে গুগল (Google) তাদের আসন্ন Pixel সিরিজের অধীনে আরও কমপ্যাক্ট আকারের Pro মডেল বাজারে আনার পরিকল্পনা করছে। আর এখন অবশেষে স্ট্যান্ডার্ড Google Pixel 9 হ্যান্ডসেটের সাথে দুটি Pro মডেল – Pixel 9 Pro এবং Pixel 9 Pro XL ফোনের হ্যান্ড-অন ইমেজ প্রকাশ্যে এসেছে। যদিও, পিক্সেল সিরিজে দুটি স্বতন্ত্র প্রো মডেলের সংযোজন সম্পূর্ণরূপে নতুন পন্থা নয়, কারণ অ্যাপল (Apple)-এর মতো প্রতিদ্বন্দ্বী সংস্থা বেশ কিছু বছর ধরেই তাদের iPhone সিরিজে “Pro” এবং “Pro Max” মডেলগুলির সাথে অনুরূপ কৌশল অনুসরণ করে আসছে। আসুন আপকামিং Google Pixel 9 সিরিজের ফাঁস হওয়া হ্যান্ড-অন ইমেজগুলি থেকে কি কি তথ্য উঠে এল, আসুন জেনে নেওয়া যাক।

সামনে এল Google Pixel 9 সিরিজের লাইভ ইমেজ

রোজেটকেড তাদের রিপোর্টে উল্লেখ করেছে যে, গুগল পিক্সেল ৯ সিরিজে তিনটি ভিন্ন মডেল রয়েছে। এগুলি হল গুগল পিক্সেল ৯ (Tokay), গুগল পিক্সেল ৯ প্রো (Caiman) এবং গুগল ৯ প্রো এক্সএল (Komodo)। রোজেটকেডের বিবরণ অনুযায়ী, পিক্সেল ৯ ফোনটি ১২ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ সহ আসবে, যেখানে গুগল পিক্সেল ৯ প্রো মডেলে ১৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মিলবে।

বর্তমানে স্মার্টফোনের বাজারে ১২৮ জিবি এখন ন্যূনতম স্টোরেজ বিকল্প হিসেবে বিবেচনা করা হয়। তবে র‍্যাম ক্ষমতার ক্ষেত্রে আপগ্রেড থাকবে। রেগুলার গুগল পিক্সেল ৯-এ ১২ জিবি র‍্যাম পাওয়া যাবে, যেখানে পিক্সেল ৮-এর সমস্ত স্টোরেজ এবং র‍্যাম কনফিগারেশন শুধুমাত্র ৮ জিবি র‍্যামের সঙ্গে এসেছে।

Google Pixel 9

এছাড়াও জানা গেছে যে, রেগুলার গুগল পিক্সেল ৯ মডেলে ৬.২৪ ইঞ্চির স্ক্রিন থাকবে, অন্যদিকে গুগল পিক্সেল ৯ প্রো মডেলে ৬.৩৪ ইঞ্চির ডিসপ্লে দেখা যাবে। আর পিক্সেল ৯ প্রো এক্সএল ৬.৭৩ ইঞ্চির স্ক্রিন সহ আসবে। বর্তমান প্রজন্মের রেগুলার গুগল পিক্সেল ৮ ফোনে ৬.২০ ইঞ্চির স্ক্রিন রয়েছে তা বিবেচনা করে, এটি লক্ষণীয় যে গুগল আসন্ন ফোনে উন্নত ক্যামেরা অফার করলেও, কমপ্যাক্ট আকার আগের মতোই বজায় রাখবে। এছাড়াও, স্ক্রিনের পিক্সেল ডেনসিটি হবে যথাক্রমে ৪২৫ পিপিআই, ৪৯৩ পিপিআই এবং ৪৮৭ পিপিআই। এছাড়া, পিক্সেল ৯ মডেলের বেজেলগুলি প্রো মডেলগুলির তুলনায় কিছুটা চওড়া হবে। তবে সব ফোনের ডিসপ্লেতেই ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে।

যদিও, স্ট্যান্ডার্ড Google Pixel 9 ফোনটি ০.৫x এবং ১x ডুয়েল-ক্যামেরা সেটআপ সহ আসবে বলে জানা গেছে, সেখানে Google Pixel 9 Pro ও Google Pixel 9 Pro XL হ্যান্ডসেটে ০.৫x, ১x এবং ৫x লেন্স সমন্বিত ট্রিপল-ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। সমস্ত ক্যামেরার রেজোলিউশনই ৫০ মেগাপিক্সেলের হবে। Google Pixel 9 ফোনে আল্ট্রা ওয়াইড ব্যান্ড (UWB)-র অভাব থাকলেও Google Pixel 9 Pro এবং Google Pixel 9 Pro XL উভয় হ্যান্ডসেটই এটি সাপোর্ট করবে।