Bangladesh T20 World Cup Squad: নতুন অধিনায়ক নিয়ে টি-২০ বিশ্বকাপের জন্য শক্তিশালী দল‌ ঘোষণা টাইগারদের

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপকে (T20 World Cup 2024) ঘিরে যোগ্যতা অর্জনকারী প্রতিটি দলের মধ্যেই নতুন করে উন্মাদনা তৈরি হয়েছে। বাংলাদেশও গত বছর একদিনের বিশ্বকাপে সেইভাবে…

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপকে (T20 World Cup 2024) ঘিরে যোগ্যতা অর্জনকারী প্রতিটি দলের মধ্যেই নতুন করে উন্মাদনা তৈরি হয়েছে। বাংলাদেশও গত বছর একদিনের বিশ্বকাপে সেইভাবে প্রভাব ফেলতে না পারলেও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে শক্তিশালী একাদশ নিয়ে তারা মাঠে নামতে চাইছে। জিম্বাবুয়ের বিপক্ষে দুরন্ত টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য টাইগার বাহিনী ১৫ সদস্যের দল ঘোষণা করলো।

সম্প্রতি ঘরের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ ৪-১ ম্যাচে জয় তুলে নিয়ে সিরিজ নিজেদের দখলে করেছে। এই সিরিজের পারফরম্যান্সের ওপর নির্ভর করে এবার বিসিবি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের একটি দল বেছে নিলো।‌ উল্লেখ্য আসন্ন ২ জুন থেকে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্ৰুপ ‘ডি’-তে বাংলাদেশ দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেপাল এবং নেদারল্যান্ডসের সঙ্গে অবস্থান করছে।

বিশ্বকাপের জন্য প্রকাশিত বাংলাদেশের দলে খুব বেশি পরিবর্তন করা হয়নি। দলকে নেতৃত্ব দেবেন নাজমুল হোসেন শান্ত (Najmul Hossain Shanto)। এছাড়াও সাকিব আল হাসানের (Shakib Al Hasan) মতো অভিজ্ঞ ক্রিকেটারও জায়গা পেয়েছেন। তিনি দীর্ঘ ১ বছর পর জাতীয় টি-টোয়েন্টি দলে ফিরে এসে সম্প্রতি জিম্বাবুয়ের বিপক্ষে দুরন্ত পারফরমেন্স করেছেন। অন্যদিকে এই সিরিজে ২১ বছর বয়সী তানজিম হাসান সাকিব (Tanzim Hasan Sakib) দীর্ঘদিন পর দুটি ম্যাচে সুযোগ পেয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা করে নিয়েছেন। ২২ বছর বয়সী বাঁহাতি দ্রুত বোলার শরিফুল ইসলামকেও (Shoriful Islam) নির্বাচকরা অন্তর্ভুক্ত করেছেন।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রকাশিত বাংলাদেশের ১৫ সদস্যের দল (Bangladesh 15-Member Squad for T20 World Cup 2024)

নাজমুল হোসেন শান্ত (c), তাসকিন আহমেদ, লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, তানভীর ইসলাম, শাক মাহেদী হাসান, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব

রিজার্ভ: আফিফ হোসেন, হাসান মাহমুদ