DC vs LSG: জয়ের সাথে শেষ দিল্লির সিজন, ১৯ রানে হেরে প্লে অফের আশা প্রায় শেষ রাহুলদেরও

আজ দিল্লির অরুণ জেটলি স্টেডিয়াম সাক্ষী থাকলো এক রোমাঞ্চকর ম্যাচের। এই স্টেডিয়ামে এটিই ছিল এবারের আইপিএলের শেষ ম্যাচ। যেখানে লখনউ সুপার জায়েন্টসকে (Lucknow Super Giants)…

আজ দিল্লির অরুণ জেটলি স্টেডিয়াম সাক্ষী থাকলো এক রোমাঞ্চকর ম্যাচের। এই স্টেডিয়ামে এটিই ছিল এবারের আইপিএলের শেষ ম্যাচ। যেখানে লখনউ সুপার জায়েন্টসকে (Lucknow Super Giants) ১৯ রানে হারিয়ে ১৪ পয়েন্টে এই মরশুমের যাত্রা শেষ করলো দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। বর্তমানে পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে উঠে এল দিল্লি। এখনো অন্য দলের ফলাফলের দিকে তাকিয়ে থাকতে হবে তাদের। অন্যদিকে আজ দিল্লি জেতায় আইপিএল ২০২৪ (IPL 2024) এর দ্বিতীয় দল হিসাবে প্লে অফের টিকিট পেল রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)।

আজ দিল্লির অরুন জেটলি টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল লখনউ সুপার জায়েন্টস। এই সিদ্ধান্তের কারণে প্রথমে ব্যাট করতে হয় দিল্লি ক্যাপিটালস। আর প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২০৮ রান করে দিল্লি। যার মধ্যে ওপেনিংয়ে অভিষেক পোড়েলের (Abishek Porel) ব্যাট থেকে আসে ৩৩ বলে ৫৮ রান এবং ত্রিস্টান স্টাবসের (Tristan Stubbs) ব্যাট থেকে আসে ২৫ বলে ৫৭ রান। এছাড়া শেই হোপের ২৭ বলে ৩৮ রান এবং ঋষভ পান্থের ২৩ বলে ৩৩ রানের ইনিংসটিও ছিল বেশ গুরুত্বপূর্ণ।

লখনউকে প্লে অফের দৌড়ে টিকে থাকতে প্রয়োজন ছিল ২০ ওভারে ২০৯ রান। এই ম্যাচে ওপেন করতে এসে মাত্র ৫ রান করে প্রথম ওভারেই আউট হন লখনউয়ের অধিনায়ক কেএল রাহুল, তার উইকেটটি নেন ইশান্ত শর্মা (Ishant Sharma)। এরপর পাওয়ারপ্লেতে আসে আরও তিনটি উইকেট। কুইন্টেন ডি কক, মার্কাস স্টইনিস থেকে শুরু করে দীপক হুডা সকলেই পাওয়ারপ্লের মধ্যেই আউট হন। এই ৪ উইকেটের মধ্যে ৩ টি নিজের নাম করেন ইশান্ত শর্মা। এখান থেকে ম্যাচটিকে এগিয়ে নিয়ে যান নিকোলাস পুরান (Nicholas Pooran) এবং আয়ুশ বাদোনি। তবে বাদোনিও মাত্র ৬ রান করে স্টাবসের শিকার হন।

এই পরিস্থিতিতেও একাই ক্রিজে লড়ে যান নিকোলাস পুরান৷ কিন্তু তিনি ২৭ বলে ৬১ রান করে মুকেশ কুমারের শিকার হতেই ম্যাচটি দিল্লির দিকে হয়ে যায়। এরপর ক্রুণাল পান্ডিয়াও ১৮ রান করে কুলদীপ যাদবের বলে আউট হয়ে ফিরে যান। এই কঠিন সময়ে দলকে জেতানোর আশা দেখান আরশাদ খান (Arshad Khan) এবং যুধবীর সিং চরক। তারপর যুধবীর ৭ বলে ১৪ রান করে খলিল আহমেদের বলে আউট হন। এখান থেকে লখনউ ভক্তরা তাকিয়ে ছিলেন আরশাদ খানের দিকে। যাই হোক, আরশাদ ৩৩ বলে ৫৮ রান করে নিজের দিকে সম্পূর্ণ চেষ্টা করলেও, অন্যপ্রান্ত থেকে সেভাবে সমর্থন না পাওয়ায় ১৯ রানে দিল্লির কাছে হারতে হয়েছে তাদের। এর সাথেই প্লে অফের আশা আরও ক্ষীণ হয়ে উঠেছে লখনউয়ের জন্য।

দিল্লি ক্যাপিটালস বনাম লখনউ সুপার জায়েন্টস ম্যাচের স্কোরকার্ড (Delhi Capitals vs Lucknow Super Giants Match Scorecard):

দিল্লি ক্যাপিটালস: ২০৮/৪ (২০ ওভার)

লখনউ সুপার জায়েন্টস: ১৮৯/৯ (২০ ওভার)

ম্যাচটি দিল্লি ক্যাপিটালস ১৯ রানে জয়লাভ করেছে।