রিয়েলমি, ভিভোকে টেক্কা দিয়ে ভারতের প্রথম Snapdragon 8s Gen 3 ফোন লঞ্চের ঘোষণা করল Poco

Poco F6 5G স্মার্টফোনটি হাই-এন্ড Poco F6 Pro 5G মডেলের সাথে ভারত সহ গ্লোবাল মার্কেটে আগামী ২৩ মে লঞ্চ হতে চলেছে। ব্র্যান্ডটি ইতিমধ্যেই নিশ্চিত করেছে…

Poco F6 5G স্মার্টফোনটি হাই-এন্ড Poco F6 Pro 5G মডেলের সাথে ভারত সহ গ্লোবাল মার্কেটে আগামী ২৩ মে লঞ্চ হতে চলেছে। ব্র্যান্ডটি ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে লেটেস্ট Qualcomm Snapdragon 8s Gen 3 প্রসেসরটি এই আসন্ন F সিরিজের ফোনে ব্যবহৃত হবে। এমনকি, এও জানা গেছে যে Poco F6 সিরিজের দুটি হ্যান্ডসেটই রেডমি (Redmi) ব্র্যান্ডের ফোনের রিব্র্যান্ডেড সংস্করণ হবে। আসুন এখনও পর্যন্ত স্ট্যান্ডার্ড Poco F6 5G সর্ম্পকে আর কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

Poco F6 5G: স্পেসিফিকেশন এবং ফিচার (সম্ভাব্য)

পোকো এফ৬ ৫জি হবে কোয়ালকমের নতুন স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ চিপসেট যুক্ত ভারতের প্রথম স্মার্টফোন। এই স্ন্যাপড্রাগন প্রসেসরটি হল একটি ফ্ল্যাগশিপ-গ্রেড চিপসেট, যা স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসরের মতো একই আর্কিটেকচার সমন্বিত। এটি ৪ ন্যানোমিটার নোডে তৈরি এবং এতে একটি কর্টেক্স-এক্স৪ প্রাইম কোর রয়েছে।

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ চিপসেটে ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসরের মতো একই মডেম, মেমরি, ডিসপ্লে এবং ইমেজ আইএসপি রয়েছে। পোকো ইতিমধ্যেই প্রকাশ করেছে যে, পোকো এফ৬ ৫জি মডেলে ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে, যার মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অবস্থান করবে।

জানিয়ে রাখি, Poco F6 5G হ্যান্ডসেটটি সদ্য চীনে উন্মোচিত পারফরম্যান্স-কেন্দ্রিক Redmi Turbo 3 ফোনের রিব্র্যান্ডেড ভার্সন হবে বলে আশা করা হচ্ছে। স্মার্টফোনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১.৫কে রেজোলিউশন এবং ২,৪০০ নিট পিক করে সহ ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে সহ আসবে বলে আশা করা হচ্ছে। এতে ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বোচ্চ ১ টিবি স্টোরেজ থাকবে বলে আশা করা হচ্ছে। হ্যান্ডসেটটিতে ৯০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হতে পারে। এটি সম্ভবত অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে হাইপারওএস (HyperOS) কাস্টম স্কিনে চলবে।

ফটোগ্রাফির জন্য, Poco F6 5G হ্যান্ডসেটের রিয়ার প্যানেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের Sony LYT600 প্রাইমারি ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেলের Sony IMX355 আল্ট্রাওয়াইড সেন্সর উপস্থিত থাকতে পারে। আর ফোনের সামনে সম্ভবত ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে। Poco F6 5G একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, আইপি৬৪ (IP64) রেটিং, একটি আইআর ব্লাস্টার, ডলবি অ্যাটমস (Dolby Atmos) সাপোর্ট সহ একাধিক আকর্ষনীয় বৈশিষ্ট্যের সাথে আসবে বলে আশা করা হচ্ছে।