IRE vs PAK: অফ্রিদির আগুনে বোলিং, আর বাবর-রিজওয়ানের ধ্বংসলীলায় আয়ারল্যান্ডকে হারিয়ে সিরিজ জয় পাকিস্তানের

শাহিন শাহ আফ্রিদির (Shaheen Afridi) দুর্দান্ত বোলিংয়ের পর অধিনায়ক বাবর আজম (Babar Azam) ও মোহাম্মদ রিজওয়ানের (Mohammad Rizwan) জোরালো হাফসেঞ্চুরিতে তৃতীয় টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ডকে ৬ উইকেটে…

শাহিন শাহ আফ্রিদির (Shaheen Afridi) দুর্দান্ত বোলিংয়ের পর অধিনায়ক বাবর আজম (Babar Azam) ও মোহাম্মদ রিজওয়ানের (Mohammad Rizwan) জোরালো হাফসেঞ্চুরিতে তৃতীয় টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে পাকিস্তান। এই জয়ে তিন ম্যাচের সিরিজে (Ireland vs Pakistan T20i Series) ২-১ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান। ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭৮ রান তোলে আয়ারল্যান্ডের দল। জবাবে ১৮ বল বাকি থাকতেই মাত্র ৪ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় পাকিস্তান।

দলের হয়ে প্রথম বোলিংয়ে অসাধারণ পারফরম্যান্স দেখান শাহিন আফ্রিদি। চার ওভারে মাত্র ১৪ রান দিয়ে ৩ উইকেট নেন আফ্রিদি। এছাড়া আব্বাস আফ্রিদি ২টি এবং মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিম ১টি করে উইকেট নেন। আয়ারল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৭৩ রানের ইনিংস খেলেন লরকান টাকার। তাতে তিনি ১৩টি চার ও ১টি ছক্কাসহ ৪১ বলে ইনিংসটি খেলেন।

আয়ারল্যান্ডের দেওয়া ১৭৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে পাকিস্তানের হয়ে দুর্দান্ত ব্যাটিং করেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। ৪২ বলে ৭৫ রান করেন বাবর আজম। এই ইনিংসে তিনি ৬টি চার ও ৫টি ছক্কা মারেন। বাবরের পাশাপাশি অনেক বিস্ময়কর খেলা দেখিয়েছেন মোহাম্মদ রিজওয়ানও।

পাকিস্তানের হয়ে ৩৮ বলে ৫৬ রান করেন রিজওয়ান। রিজওয়ান তার ইনিংসে ৪টি চার ও ৩টি ছক্কা মারেন। শেষ পর্যন্ত ৬ বলে ১৮ রান করেন আজম খান। স্যাম আইয়ুব করেন ১৪ রান। আয়ারল্যান্ডের হয়ে মার্ক অ্যাদায়ার ৩টি ও ক্রেইগ ইয়ং ১টি উইকেট নেন। এরপর দুটি দল আবার পরেরমাসে টি-২০ বিশ্বকাপের গ্রুপস্টেজে মুখোমুখি হবে।