OnePlus এর পরবর্তী ফোল্ডিং ফোনের লঞ্চ এক বছর পিছিয়ে গেল, চাহিদা নেই বলেই কি

ফোল্ডেবল ফোনের বাজার ইতিমধ্যেই স্যামসাং (Samsung) এবং মোটোরোলা (Motorola) সহ অন্যান্য শীর্ষস্থানীয় ব্র্যান্ডের পরবর্তী ডিভাইসগুলির আগমন নিয়ে সরগরম। কিন্তু এক্ষেত্রে ওয়ানপ্লাস (OnePlus) অনুরাগীরা কিছুটা নিরাশ…

ফোল্ডেবল ফোনের বাজার ইতিমধ্যেই স্যামসাং (Samsung) এবং মোটোরোলা (Motorola) সহ অন্যান্য শীর্ষস্থানীয় ব্র্যান্ডের পরবর্তী ডিভাইসগুলির আগমন নিয়ে সরগরম। কিন্তু এক্ষেত্রে ওয়ানপ্লাস (OnePlus) অনুরাগীরা কিছুটা নিরাশ হতে পারেন৷ কেননা কিছু নির্ভরযোগ্য টিপস্টার এখন দাবি করেছেন যে, গত বছর অক্টোবর মাসে ব্র্যান্ডের প্রথম ফোল্ডিং ডিভাইস হিসেবে বাজারে আসা OnePlus Open মডেলের উত্তরসূরি, OnePlus Open 2 এবছর লঞ্চ হচ্ছে না। আসুন এবিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক।

OnePlus Open 2 ফোল্ডেবল ফোন ২০২৪ সালে বাজারে আসছে না

প্রথম প্রজন্মের ওয়ানপ্লাস ওপেনের ফলো-আপ মডেলটি ২০২৫ সালের কোনও এক সময়ে লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে। যারা এবছর ওয়ানপ্লাস ওপেন ২ বাজারে আসবে বলে অপেক্ষা করেছিলেন, তাদের জন্য খবরটি নিঃসন্দেহে হতাশাজনক। ফোনটি পরে লঞ্চ হলেও, এটিকে নিয়ে জল্পনা কিন্তু থেমে নেই। শোনা যাচ্ছে যে, ওয়ানপ্লাস ওপেন ২ আসন্ন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ চিপসেটে চলবে।

যদিও, ফ্ল্যাগশিপ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ সম্পর্কে এই মুহূর্তে খুব বেশি তথ্য উপলব্ধ নেই। তবে শোনা যাচ্ছে চলতি বছরের শেষের দিকে, নির্দিষ্টভাবে অক্টোবর-নভেম্বর মাস নাগাদ কোয়ালকম তাদের এই ফ্ল্যাগশিপটিকে বাজারে উন্মোচন করবে। এই চিপ বিশিষ্ট প্রথম ফোনগুলি ডিসেম্বরের প্রথম দিকে বাজারে আসতে পারে, প্রাথমিকভাবে চীনে। তবে স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ প্রসেসর যুক্ত ডিভাইসগুলি কবে গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করবে, সে সম্পর্কে নির্দিষ্টভাবে এখনও কিছু জানা যায়নি। আর ওয়ানপ্লাস ওপেন ২ সেই বিভাগে পড়ে কিনা, তাও অজানা।

এককথায়, OnePlus Open 2 সম্পর্কে এখনও পর্যন্ত খুব কম তথ্যই সামনে এসেছে এবং বিশদ তথ্যের অভাব কিছু সময়ের জন্য অব্যাহত থাকার সম্ভাবনাও রয়েছে। জানিয়ে রাখি, বর্তমান প্রজন্মের OnePlus Open মডেলটি আসলে চীনে লঞ্চ হওয়া Oppo Find N3 ফোনের রিব্র্যান্ডেড সংস্করণ। এই ধারা অনুসরণ করে, OnePlus Open 2 হ্যান্ডসেটটি Oppo Find N5 মডেলের রিব্যাজড ভার্সন হবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, OnePlus Open 2 ফোনের এবছর বাজারে না আসার জল্পনাটি সঠিক হওয়ার সম্ভাবনাই বেশি। কেননা এর আগে একটি রিপোর্টে বলা হয়েছিল যে, ওপ্পো ২০২৫ সালের আগে Oppo Find N5 ফোল্ডেবলটি বাজারে আনতে পারবে না। যেহেতু অনুমান করা হচ্ছে যে, OnePlus Open 2 উল্লেখিত ওপ্পো ফোনটির একটি রিব্র্যান্ড সংস্করণ হবে, তাই এটিরও বিলম্বে লঞ্চ হওয়ার খবরটি আশ্চর্যজনক নয়।