এই মাসেই ধামাকা, চমকে দিয়ে Reno 12 সিরিজের লঞ্চ ডেট ঘোষণা করল Oppo

বেশ কিছুদিন ধরে জল্পনা চলার পর অবশেষে ওপ্পো আজ (১৫ মে) নিশ্চিত করেছে যে, আসন্ন Oppo Reno 12 সিরিজের স্মার্টফোনগুলির ওপর থেকে পর্দা সরানোর জন্য…

বেশ কিছুদিন ধরে জল্পনা চলার পর অবশেষে ওপ্পো আজ (১৫ মে) নিশ্চিত করেছে যে, আসন্ন Oppo Reno 12 সিরিজের স্মার্টফোনগুলির ওপর থেকে পর্দা সরানোর জন্য তারা আগামী ২৩ মে একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করবে। সিরিজটিতে প্রাথমিকভাবে দুটি ডিভাইস অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে, এগুলি হল স্ট্যান্ডার্ড Oppo Reno 12 এবং Oppo Reno 12 Pro। অফিসিয়াল টিজার ভিডিওটি ইঙ্গিত দিয়েছে যে Oppo Reno 12 সিরিজটি একটি সিলভার কালার শেডে আত্মপ্রকাশ করবে। এছাড়াও শোনা যাচ্ছে যে, স্ট্যান্ডার্ড Oppo Reno 12 মডেলটি সম্প্রতি লঞ্চ হওয়া MediaTek Dimensity 8250 প্রসেসর চালিত প্রথম স্মার্টফোন হবে। অন্যদিকে, Oppo Reno 12 Pro ফোনটি MediaTek Dimensity 9200 “Star Speed Edition” চিপসেটের সাথে আসবে। আপকামিং ফোনগুলি আর কি কি অফার করতে পারে, আসুন জেনে নেওয়া যায়।

Oppo Reno 12 Pro: স্পেসিফিকেশন (সম্ভাব্য)

ওপ্পো রেনো ১২ প্রো ফোনে ৬.৭ ইঞ্চির ফুলএইচডি+ কার্ভড ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা ২,৭৭২ × ১,২৪০ পিক্সেলের রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,৬০০ পর্যন্ত পিক ব্রাইটনেস অফার করতে পারে। এই হ্যান্ডসেটটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০ স্টার স্পিড এডিশনে চলবে, যা ১২ জিবি/ ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি/ ৫১২ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজের সাথে যুক্ত থাকবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কালার ওএস ১৪ (ColorOS 14) কাস্টম স্কিনে রান করবে।

ওপ্পো রেনো ১২ প্রো ফোনের রিয়ার ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ প্রধান ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং একটি ৫০ মেগাপিক্সেলের ২x টেলিফটো লেন্স উপস্থিত থাকবে। আর ফোনের সামনে একটি ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে৷ পরিশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, ওপ্পো রেনো ১২ প্রো মডেলে ৮০ ওয়াট সুপারভুক (SuperVOOC) ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হবে।

Oppo Reno 12: স্পেসিফিকেশন (প্রত্যাশিত):

স্ট্যান্ডার্ড Oppo Reno 12 মডেলে ১.৫কে রেজোলিউশন সহ ৬.৭ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকতে পারে। এই ফোনে সম্ভবত MediaTek Dimensity 8250 চিপসেটটি ব্যবহার করা হবে এবং হ্যান্ডসেটটির সর্বোচ্চ ভ্যারিয়েন্টটি ১২ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজ অফার করতে পারে। ফটোগ্রাফির জন্য, হ্যান্ডসেটের পিছনের প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২x অপটিক্যাল জুম সহ একটি ৫০ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে। আর ফোনের সামনে একটি ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Oppo Reno 12 সম্ভবত শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ফোনটির অতিরিক্ত বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি আইআর (IR) ব্লাস্টার, একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, একটি আইপি৬৫ (IP65)-রেটেড চ্যাসিস এবং অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কালারওএস ১৪ (ColorOS 14) কাস্টম স্কিন অন্তর্ভুক্ত থাকতে পারে।