Riyan Parag: নিজের শহরে খেলতে নেমেই বড় রেকর্ড রিয়ানের, প্রথম প্লেয়ার হিসেবে IPL 2024-এ করলেন এই নজির

আইপিএল (IPL 2024) হল তরুণদের নিজের নিজের প্রতিভা দেখানোর এক বিশেষ মঞ্চ। প্রতিবছর আইপিএলে একাধিক তরুণ নিজের নিজের পারফরমেন্সের মাধ্যমে সকলের লাইমলাইটে আসেন এবং আগামী…

আইপিএল (IPL 2024) হল তরুণদের নিজের নিজের প্রতিভা দেখানোর এক বিশেষ মঞ্চ। প্রতিবছর আইপিএলে একাধিক তরুণ নিজের নিজের পারফরমেন্সের মাধ্যমে সকলের লাইমলাইটে আসেন এবং আগামী দিনে জাতীয় দলে ডাক পান। এবারও বেশ কিছু তরুণ তারকা তাদের পারফরমেন্সের ভিত্তিতে নজর কেড়েছেন, তাদের মধ্যে একজন হলেন রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) রিয়ান পরাগ (Riyan Parag)। বেশ অনেকটা সময় রাজস্থানের সঙ্গে কাটালেও, এখনো পর্যন্ত এটিই পরাগের সেরা আইপিএল মরশুম।

আজ আসামের গুয়াহাটিতে তথা নিজের শহরে পাঞ্জাব কিংসের (Rajasthan Royals vs Punjab Kings) খেলতে নেমেছিলেন রিয়ান পরাগ। এই ম্যাচে দল মুশকিলে পড়লেও, ৩৪ বল খেলে ৪৮ রান করে দলকে সম্মানজনক রানে পৌঁছাতে সাহায্য করেন। আর এই ৪৮ রানের ইনিংসের সাথেই আজ এক মাইলফলক স্পর্শ করেছেন তিনি। যা এই মরশুমে এখনো পর্যন্ত অনেক তরুণের কাছেই স্বপ্ন হয়ে রয়েছে।

আজ পাঞ্জাবের বিরুদ্ধে ৪৮ রানের ইনিংস খেলে প্রথম আনক্যাপড ক্রিকেটার হিসাবে আইপিএল ২০২৪ এ ৫০০ রান পূরণ করার নজির গড়েছেন রিয়ান পরাগ। এই ২২ বছর বয়সী তারকা ১২ ইনিংসে ব্যাট হাতে মোট ৫৩১ রান করেছেন। যার মধ্যে রয়েছে ৪ টি অর্ধশতরান। এছাড়া ১৫২ এর স্টাইকরেটে এবং ৫৯ এর গড়ে এই রান বানিয়েছেন পরাগ। জাতীয় দলের হয়ে অভিষেক না করলেও, একের পর এক মাইলফলক অতিক্রম করছেন তিনি।

উল্লেখ্য, টুর্নামেন্ট শেষ হতে না হতেই এখনো পর্যন্ত ৫৩১ রান এসেছে রিয়ান পরাগের ব্যাট থেকে। মনে করা হচ্ছে, রাজস্থান প্লে অফের যোগ্যতা অর্জন করায়, এখান থেকে কমপক্ষে আরও তিনটি ম্যাচ খেলতে পারবেন তিনি। সেক্ষেত্রে এই তরুণ তারকা আরও কিছু নজির গড়তে পারেন৷ তার এই ছন্দ এবছর প্রায় সকলেরই মন জিতে নিয়েছে। আশা করা যায়, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই ভারতীয় দলে ডাক পেতে পারেন এই আসামের তারকা।