বাজেটের মধ্যে ফ্ল্যাগশিপ কিলার ফোন Motorola Edge 50 Fusion ভারতে লঞ্চ হল, রয়েছে দুর্দান্ত ক্যামেরা

আজ (১৬ই মে) ভারতে আত্মপ্রকাশ করলো Motorola Edge 50 Fusion। স্মার্টফোনটির দাম এদেশে ২২,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। এর অন্যতম বিশেষত্ব হল ডিজাইন। ফোনটি 3D…

আজ (১৬ই মে) ভারতে আত্মপ্রকাশ করলো Motorola Edge 50 Fusion। স্মার্টফোনটির দাম এদেশে ২২,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। এর অন্যতম বিশেষত্ব হল ডিজাইন। ফোনটি 3D কার্ভড ডিসপ্লে এবং ভেগান লেদার ফিনিশিং যুক্ত রিয়ার প্যানেলের সাথে এসেছে। ফিচারের কথা বললে, এতে – কোয়ালকম চিপসেট, ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ, ৫০ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট, অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কাস্টম ওএস, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ১৫টি ৫জি ব্যান্ড সাপোর্ট ইত্যাদি বিদ্যমান। চলুন Motorola Edge 50 Fusion স্মার্টফোনের দাম, লভ্যতা ও স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নেওয়া যাক।

ভারতে Motorola Edge 50 Fusion স্মার্টফোনের দাম এবং লভ্যতা

এদেশের বাজারে মোটোরোলা এজ ৫০ ফিউশন স্মার্টফোন মোট দুটি স্টোরেজ অপশনের সাথে এসেছে। যার মধ্যে ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২২,৯৯৯ টাকা। আবার টপ-এন্ড ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পের দাম থাকছে ২৪,৯৯৯ টাকা। আগ্রহীরা আগামী ২২শে মে থেকে সংস্থার ওয়েবসাইট (motorola.in), ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট (Flipkart) এবং পার্টনার রিটেল স্টোরের মাধ্যমে হ্যান্ডসেটটি কিনতে পারবেন। এটি – ফরেস্ট ব্লু, হট পিঙ্ক এবং মার্শম্যালো ব্লু কালার অপশনে লঞ্চ হয়েছে।

লঞ্চ অফারের অংশ হিসাবে, ICICI ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করে ফোনটি কিনলে ফ্লাট ২,০০০ টাকা ছাড় দেওয়া হবে৷ আবার পুরোনো মোবাইল আপগ্রেড করে এই নয়া স্মার্টফোন কিনলে মিলবে ২,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস। তবে ব্যাঙ্ক অফার এবং এক্সচেঞ্জ বোনাসের মধ্যে যেকোনো একটি বেছে নিতে হবে ক্রেতাদের। এছাড়া কিস্তিতে টাকা শোধ করতে হলে ICICI ব্যাঙ্কের কার্ডের সাথে ৯ মাস পর্যন্ত বৈধতাসম্পন্ন নো-কস্ট ইএমআই বিকল্পের সুবিধা উপলব্ধ থাকবে। এর জন্য প্রতি মাসে ২,৩৩৪ টাকাপ্রাথমিক কিস্তি শোধ করতে হবে৷

প্রসঙ্গত Motorola Edge 50 Fusion ফোনের সাথে মোটো প্রিমিয়াম কেয়ারের সুবিধা পাওয়া যাবে। যার অধীনে – ফ্রি পিকআপ এবং ড্রপ, একটি ফ্রি স্ট্যান্ডবাই ডিভাইস, একটি ডেডিকেটেড কলিং লাইন এবং ২৪×৭ ওয়াটসঅ্যাপ চ্যাটবট পরিষেবার অ্যাক্সেস প্রদান করা হবে।

Motorola Edge 50 Fusion স্মার্টফোনের স্পেসিফিকেশন

মোটোরোলা এজ ৫০ ফিউশন স্মার্টফোনে এসজিএস লো ব্লু লাইট প্রত্যয়িত এবং কর্নিং গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪০০×১০৮০ পিক্সেল) ৩ডি কার্ভড pOLED ১০-বিট ডিসপ্লে আছে। এই ডিসপ্লে – ৩৯৫ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ৭২০ হার্টজ PWM ডাইমিং, ১২০০ নিট HBM ব্রাইটনেস, ১৬০০ নিট পিক ব্রাইটনেস এবং ১০০% DCI-P3 কালার গ্যামেট সাপোর্ট করে। এই ফোন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ প্রসেসর এবং অ্যাড্রেন ৭১০ জিপিইউ সহ এসেছে। এতে ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি UFS 2.2 স্টোরেজ পাওয়া যাবে। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হ্যালোইউআই দ্বারা চালিত। সংস্থাটি তাদের এই নয়া ফোনের সাথে তিন বছরের অ্যান্ড্রয়েড ওএস আপডেট এবং চার বছরের সিকিউরিটি প্যাচ আপডেট দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

Motorola Edge 50 Fusion স্মার্টফোনের রিয়ার প্যানেলে LED ফ্ল্যাশ লাইট সহ ডুয়েল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার ও OIS সহ ৫০ মেগাপিক্সেল Sony LYT700C প্রাইমারি সেন্সর এবং ১২০° ফিল্ড-অফ-ভিউ, এফ/২.২ অ্যাপারচার যুক্ত ১৩ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। এই সেকেন্ডারি ক্যামেরাটি ম্যাক্রো ভিশন সাপোর্ট করে। ডিভাইসের সামনে এফ/২.৪ অ্যাপারচারের ৩২ মেগাপিক্সেল সেলফি শ্যুটার লক্ষ্যণীয়।

কানেক্টিভিটি বিকল্প হিসাবে সামিল থাকছে – ডুয়াল সিম স্লট, ৫জি (১৫ ব্যান্ড সাপোর্ট সহ), ওয়াই-ফাই ৮০২.১১ এ/বি/জি/এন/এসি, ব্লুটুথ ৫.২, এনএফসি, জিপিএস, গ্লোনাস, গ্যালিলিও, বেইডু এবং ইউএসবি ২.০ পোর্ট। নিরাপত্তার জন্য এটি ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ফেস আনলক এবং থিঙ্কশিল্ড ফর মোবাইল ফিচারের সাথে এসেছে। অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, এই ফোনে – ডলবি অ্যাটমস অডিও ও হাই-রেস অডিও প্রযুক্তি সমর্থিত স্টেরিও স্পিকার সেটআপ, স্মার্ট ওয়াটার টাচ, মোটো আনপ্লাগড, মোটো কানেক্ট, মোটো সিকিউর, রেডি ফর, এবং ফ্যামিলি স্পেস উপলব্ধ। Motorola Edge 50 Fusion স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৬৮ ওয়াট টার্বোপাওয়ার ফাস্ট চার্জিং সাপোর্ট করে। IP68 রেটিং প্রাপ্ত এই হ্যান্ডসেটের পরিমাপ ১৬১.৯×৭৩.১×৭.৯ মিমি এবং ওজন ১৭৫ গ্রাম।