New Smartphones: আগামী সপ্তাহে লঞ্চ হচ্ছে এই দুই 5G স্মার্টফোন, দেখুন বৈশিষ্ট্য

চলতি মে মাসে ইতিমধ্যেই বেশ কয়েকটি স্মার্টফোন লঞ্চ হয়েছে। আজও দুটি ফোন ভারতে পা রেখেছে। আর আগামী সপ্তাহেও আরও দুটি হ্যান্ডসেট আসতে চলেছে। Realme ও…

চলতি মে মাসে ইতিমধ্যেই বেশ কয়েকটি স্মার্টফোন লঞ্চ হয়েছে। আজও দুটি ফোন ভারতে পা রেখেছে। আর আগামী সপ্তাহেও আরও দুটি হ্যান্ডসেট আসতে চলেছে। Realme ও Poco-র হাত ধরে এই স্মার্টফোন দুটি ভারত ও বিশ্ববাজারে লঞ্চ হবে, যাদের নাম Realme GT 6T ও Poco F6। তাই আপনি যদি নতুন কোনো ফোন খুঁজে থাকেন, তাহলে আরও কয়েকটি দিন অপেক্ষা করতে পারেন। আসুন এই দুটি ডিভাইস কি কি ফিচার অফার করবে দেখে নেওয়া যাক।

আগামী সপ্তাহে ভারতে লঞ্চ হতে চলেছে এই দুই 5G স্মার্টফোন

Realme GT 6T : ২২শে মে আত্মপ্রকাশ করবে

রিয়েলমি জিটি ৬টি স্মার্টফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং গরিলা গ্লাস ভিকটাস ২ প্রটেকশন সহ ৬.৭৮-ইঞ্চির ১.৫কে BOE S1 8T LTPO OLED ডিসপ্লে দেওয়া হতে পারে। ক্যামেরা বিভাগের কথা বললে, এই ফোনে সম্ভবত ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট উপস্থিত থাকবে। এই ক্যামেরাগুলি – OIS সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স হতে পারে। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য মিলবে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা।

রিয়েলমি জিটি ৬টি ধুলো এবং স্প্ল্যাশ প্রতিরোধের জন্য IP65 সার্টিফাইড হবে। অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭+ জেন ৩ প্রসেসর এবং ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ লঞ্চ হবে। এছাড়া ডিভাইসে LPDDR5x র‌্যাম এবং UFS 4.0 স্টোরেজ পাওয়া যাবে বলেও জানা গেছে।

Poco F6 : ২৩শে মে লঞ্চ হবে

পোকো এফ৬ স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ভিকটাস দ্বারা সুরক্ষিত ৬.৭-ইঞ্চির ১.৫কে OLED ডিসপ্লে প্যানেল থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এছাড়া এই হ্যান্ডসেট – ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা, ৫০ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ, এবং ৯০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি অফার করতে পারে। উপরন্তু এই ফোন LPDDR5x র‌্যাম এবং UFS 4.0 স্টোরেজের সুবিধা প্রদান করবে বলেও জানা গেছে।