কম দামে ফ্ল্যাগশিপ ফোন লঞ্চ করে হইচই ফেলল Meizu, রয়েছে দুর্ধর্ষ প্রসেসর এবং বিশাল ব্যাটারি

Meizu 21 Note স্মার্টফোনটি অবশেষে বহু জল্পনার পর বাজারে পা রেখেছে। স্মার্টফোন মার্কেট থেকে বিদায় নেওয়ার গুজবটিকে নস্যাৎ করে মেইজু তাদের এই বহু প্রতীক্ষিত ফ্ল্যাগশিপ…

Meizu 21 Note স্মার্টফোনটি অবশেষে বহু জল্পনার পর বাজারে পা রেখেছে। স্মার্টফোন মার্কেট থেকে বিদায় নেওয়ার গুজবটিকে নস্যাৎ করে মেইজু তাদের এই বহু প্রতীক্ষিত ফ্ল্যাগশিপ ফোনটিকে আনুষ্ঠানিকভাবে লঞ্চ করেছে৷ Meizu 21 Note ফোনে LTPO OLED প্যানেলে, Qualcomm Snapdragon 8 Gen 2 চিপসেট, ৫০ মেগাপিক্সেলের S5KGN5 প্রাইমারি সেন্সর সহ ডুয়েল ক্যামেরা সেটআপ এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। আসুন তাহলে নবাগত Meizu 21 Note ফোনের সকল স্পেসিফিকেশন, ফিচার এবং মূল্য সর্ম্পকে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Meizu 21 Note: স্পেসিফিকেশন

মেইজু ২১ নোট একটি শক্তিশালী ফ্ল্যাগশিপ ডিভাইস। এটির ক্যামেরার ক্ষমতা খুব দুর্দান্ত নাও হলেও, সামগ্রিকভাবে এতে হাই-এন্ড স্পেসিফিকেশন রয়েছে। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেটে চলে এবং দুটি ভিন্ন ভ্যারিয়েন্টে এসেছে – ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ। এতে এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৩.১ স্টোরেজ রয়েছে। মেইজু ২১ নোট মডেলটি মেইজু ২১ সিরিজের সেরা ডিভাইস নয় ঠিকই, তবে এটি উল্লেখযোগ্য যে মেইজু উভয় কনফিগারেশনে ১৬ জিবি র‍্যাম অফার করে। ফোনটি কালো এবং সাদা রঙে এসেছে, এর সাদা ভ্যারিয়েন্টে সাদা বেজেলও রয়েছে।

মেইজু ২১ নোট ফোনের সামনে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৮ ইঞ্চির ১.৫কে রেজোলিউশনের এলটিপিও ওলেড (LTPO OLED) প্যানেল রয়েছে। ডিসপ্লেটি গতিশীলভাবে ১ হার্টজ এবং ১৪৪ হার্টজের মধ্যে তার রিফ্রেশ রেট অ্যাডজাস্ট করে। এই ডিসপ্লেটি ৫,০০০ নিট সর্বোচ্চ লোকাল ব্রাইটনেসে পৌঁছাতে পারে এবং এইচবিএম (HBM) মোডে ১,৬০০ নিট পর্যন্ত। এছাড়াও, ফোনের স্ক্রিনটি ২,১৬০ হার্টজ পিডাব্লিউএম (PWM) ডিমিং সাপোর্ট করে।

ফটোগ্রাফির জন্য, Meizu 21 Note ফোনটি এফ/১.৭ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের S5KGN5 ক্যামেরা এবং এফ/২.৪ অ্যাপারচার সহ একটি ১৩ মেগাপিক্সেলের S5K3L6 আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা সহ ডুয়েল ক্যামেরা সেটআপের সাথে এসেছে। সেলফির জন্য, Meizu 21 Note ফোনে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। ফোনটি ৮কে রেজোলিউশন পর্যন্ত ভিডিও রেকর্ড করতে সক্ষম এবং ডুয়েল স্পিকার উপস্থিত রয়েছে। Meizu 21 Note শুধুমাত্র ৮.২ মিলিমিটার পুরু হওয়া সত্ত্বেও বড় ৫,৫০০ এমএএইচ ব্যাটারি অফার করে এবং এর সর্বোচ্চ চার্জিং স্পিড ৬৬ ওয়াট।

Meizu 21 Note: মূল্য এবং লভ্যতা

Meizu 21 Note একটি মিলিমালিস্টিক ডিজাইন, একটি শক্তিশালী Qualcomm Snapdragon 8 Gen 2 চিপসেট এবং একটি অত্যাধুনিক ওলেড (OLED) প্যানেল – সবই চীনে আশ্চর্যজনকভাবে সাশ্রয়ী মূল্যে পাওয়া যাবে। আরও আকর্ষণীয় হল ফোনের সমস্ত ভ্যারিয়েন্টেই ১৬ জিবি র‍্যাম রয়েছে। বেস ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম ২,৫৯৯ ইউয়ান (প্রায় ৩০,০০০ টাকা) এবং ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটির দাম ২,৭৯৯ ইউয়ান (প্রায় ৩২,৩৪০ টাকা) মূল্যে পাওয়া যাবে। তবে Meizu 21 Note ফোনটির ভারতে আসার সম্ভাবনা কম বলেই মনে হচ্ছে।