Samsung Galaxy A54 ও Galaxy A34 ফোনের জন্য এল নয়া আপডেট, AI ফিচার পাবেন?

Samsung সম্প্রতি Galaxy S22 স্মার্টফোন সিরিজের জন্য One UI 6.1 আপডেট নিয়ে এসেছিল। এখন মনে হচ্ছে, দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্টটি ২০২৩ সালে লঞ্চ হওয়া তথা…

Samsung সম্প্রতি Galaxy S22 স্মার্টফোন সিরিজের জন্য One UI 6.1 আপডেট নিয়ে এসেছিল। এখন মনে হচ্ছে, দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্টটি ২০২৩ সালে লঞ্চ হওয়া তথা সর্বাধিক বিক্রি হওয়া মিড-রেঞ্জ হ্যান্ডসেটগুলির জন্য এই নয়া আপডেট নিয়ে আসার কাজে মন বসিয়েছে। আসলে হালফিলে সংস্থাটি Samsung Galaxy A54 এবং Galaxy A34 স্মার্টফোন দুটির জন্য নয়া One UI 6.1 সফ্টওয়্যার আপডেট রোলআউট করেছে। যার দরুন ডিভাইসগুলির কর্মক্ষমতা উন্নত হবে, পাশাপাশি একাধিক নতুন বৈশিষ্ট্যের অ্যাক্সেসও প্রদান করবে।

Samsung Galaxy A54 এবং Galaxy A34 স্মার্টফোনের জন্য রিলিজ করা হল One UI 6.1 আপডেট

রিপোর্ট অনুসারে, বর্তমানে শুধুমাত্র দক্ষিণ কোরিয়াতেই স্যামসাং গ্যালাক্সি এ৫৪ এবং গ্যালাক্সি এ৩৪ স্মার্টফোনের জন্য ওয়ান ইউআই ৬.১ আপডেট রিলিজ করা হয়েছে। জানিয়ে রাখি, সম্প্রতি গ্যালাক্সি এস সিরিজ এবং ফোল্ডেবল হ্যান্ডসেটগুলির জন্যও এই একই সফ্টওয়্যার আপডেট রোলআউট করা হয়েছিল। এক্ষেত্রে ফ্ল্যাগশিপ ফোনগুলি একাধিক নতুন গ্যালাক্সি এআই ফিচার পেয়েছিল। কিন্তু মিড-রেঞ্জের গ্যালাক্সি এ৫৪ এবং এ৩৪ মডেলে সমস্ত এআই বৈশিষ্ট্যগুলি পাওয়া যাবে না। মনে করা হচ্ছে, স্যামসাং তাদের প্রিমিয়াম লাইনআপের জন্য আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ফিচারের সুবিধা ‘এক্সক্লুসিভ’ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

জানিয়ে রাখি, দক্ষিণ কোরিয়াতে Samsung Galaxy A54 ফোনের জন্য ঘোষিত নতুন আপডেটটির বিল্ড নম্বর A546SKSU4CXDC। অন্যদিকে Samsung Galaxy A34 মডেলের আপডেট A346NKSU5CXD5 বিল্ড নম্বর সহ এসেছে। দুটি ফোনই এই আপডেটের সাথে এপ্রিল ২০২৪ সিকিউরিটি প্যাচ পেয়েছে।

এক্ষেত্রে একটা বিভ্রান্তি দেখা দিয়েছে। যেহেতু মে মাসে এসে এপ্রিল মাসের জন্য সিকিউরিটি প্যাচ রিলিজ করা হয়েছে, সেহেতু স্যামসাং চলতি মাসে আরেকটি পৃথক সিকিউরিটি আপডেট রোলআউট করবে কিনা বোঝা যাচ্ছে না। আবার মে মাসের পরিবর্তে একেবারে জুন মাসে নয়া প্যাচ ঘোষণা করার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

দক্ষিণ কোরিয়ার Samsung Galaxy A54 এবং Galaxy A34 স্মার্টফোনের জন্য ইতিমধ্যেই One UI 6.1 আপডেট রিলিজ করার ঘটনা একপ্রকার ইঙ্গিত দিচ্ছে যে, সংস্থাটি হয়তো খুব শীঘ্রই অন্যান্য বাজারে বিদ্যমান এই Galaxy A-সিরিজ মডেলগুলির জন্য নয়া আপডেট নিয়ে আসবে। যার পর প্রত্যেক Samsung Galaxy A54 এবং Galaxy A34 ব্যবহারকারীরা উন্নত পারফরম্যান্সের পাশাপাশি রিফ্রেশড ফিচার এবং নিরবচ্ছিন্ন ইউজার ইন্টারফেসের অভিজ্ঞতা উপভোগ করতে পারেন।