Vodafone Idea Re 1: মাত্র ১ টাকার রিচার্জ প্ল্যান আনল ভোডাফোন আইডিয়া, কি কি সুবিধা মিলবে

দেশের তৃতীয় বৃহত্তম টেলিকম অপারেটর Vodafone Idea (Vi) চুপিসাড়ে Re 1 নামের একটি নতুন অনন্য প্রিপেইড প্ল্যান চালু করেছে। আর এই প্ল্যানটিকে অনন্য প্ল্যান বলার…

দেশের তৃতীয় বৃহত্তম টেলিকম অপারেটর Vodafone Idea (Vi) চুপিসাড়ে Re 1 নামের একটি নতুন অনন্য প্রিপেইড প্ল্যান চালু করেছে। আর এই প্ল্যানটিকে অনন্য প্ল্যান বলার কারণ হলো, এটি মাত্র ১ টাকায় কল করার সুবিধা প্রদান করে। যদিও, প্ল্যানটি কোনো ভ্যালিডিটি প্রদান করে না, তবে এটি খুব কম খরচেই মানুষের সাথে সংযুক্ত থাকতে সাহায্য করে। আসুন জেনে নেওয়া যাক এই প্ল্যানটি কিভাবে আপনার কাজে লাগতে পারে।

Vodafone Idea Re 1 প্ল্যানের সুবিধা

ভোডাফোন আইডিয়ার ১ টাকার প্ল্যানের ভ্যালিডিটি ১দিন, আর এটি ৭৫ পয়সা টকটাইমও অফার করে। তবে এর সাথে কোনো ডেটা বা এসএমএসের সুবিধা প্রদান করা হয় না। তবে এই প্ল্যানের সাথে অন-নেট নাইট মিনিট বান্ডিল করা আছে। সেকারণে মূলত তারাই ব্যবহার করতে পারবেন যারা ৯৯ টাকা, ১৯৮ টাকা অথবা ২০৪ টাকার একটি বেসিক প্ল্যান রিচার্জ করেন। উল্লেখ্য, এই তিনটি প্ল্যানেই সীমিত টকটাইম অফার করা হয়। তাই প্ল্যান প্রদত্ত টকটাইম শেষ হয়ে গেলে ব্যবহারকারীরা কল করার জন্য ১ টাকা খরচ করে নতুন প্ল্যানটি রিচার্জ করতে পারেন। তবে মনে রাখবেন, ব্যবহারকারীরা এই প্ল্যান এর মাধ্যমে শুধুমাত্র মিসড কল করতে পারবেন।

প্রসঙ্গত উল্লেখ্য, আগেই বলা হয়েছে Vodafone Idea একটি ৯৯ টাকার প্ল্যান অফার করে, যা বর্তমানে ভারতের অন্য কোনো বেসরকারি টেলিকম সংস্থা অফার করে না। আর এটি গ্রাহকদের ১৫ দিনের ভ্যালিডিটি এবং ৯৯ টাকার টকটাইম সহ ২০০ এমবি ডেটা বেনিফিট দেয়।

এছাড়াও, Vodafone Idea-এর ১৯৮ এবং ২০৪ টাকার প্ল্যান দুটি ৩০ দিন অর্থাৎ ১ মাসের ভ্যালিডিটি এবং ৫০০ এমবি ডেটার সুবিধা দিয়ে থাকে। এছাড়াও, এই প্ল্যান দুটি যথাক্রমে ১৯৮ টাকা এবং ২০৪ টাকার টকটাইমও অফার করে থাকে।

Vodafone Idea-এর এই নতুন ১ টাকার প্ল্যানটিকে এখনো পর্যন্ত টেলিকম ইন্ডাস্ট্রির অফার করা সবথেকে সাশ্রয়ী মূল্যের একটি পরিষেবা বলা যায়। পাশাপাশি, এটি যে একটি সাশ্রয়ী এবং দুর্দান্ত প্ল্যান সে কথা বলার অপেক্ষা রাখে না। তবে এখন এটাই দেখার যে, টেলকোটি এটি কত দিন পর্যন্ত অফার করে। মনে করা হচ্ছে, সুদূর ভবিষ্যতে হয়তো সংস্থাটি প্ল্যানটি সম্পূর্ণরূপে সরিয়ে দিতে পারে অথবা এর দাম বৃদ্ধিও করতে পারে। তবে আপাতত যে সকল অঞ্চলে Vodafone Idea-এর অ্যাপে এই প্ল্যানটি প্রদর্শিত হচ্ছে, সেই অঞ্চলের গ্রাহকরা প্রয়োজনে এটি উপভোগ করতে পারবেন।