এক চার্জেই 110 কিমি, মাত্র 55,555 টাকায় নতুন ইলেকট্রিক স্কুটার আনল GT Force

সস্তায় ইলেকট্রিক স্কুটার কেনার কথা ভাবছেন? তাহলে আপনার জন্য রয়েছে সুখবর। হরিয়ানার কোম্পানি জিটি ফোর্স (GT Force) একসাথে চারটি নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চের কথা ঘোষণা…

সস্তায় ইলেকট্রিক স্কুটার কেনার কথা ভাবছেন? তাহলে আপনার জন্য রয়েছে সুখবর। হরিয়ানার কোম্পানি জিটি ফোর্স (GT Force) একসাথে চারটি নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চের কথা ঘোষণা করল। নয়া এই মডেলগুলি হচ্ছে GT Vegas, GT Ryd Plus, GT One Plus Pro এবং GT Drive Pro। এগুলির দাম ৫৫,৫৫৫ টাকা থেকে শুরু করে ৮৪,৫৫৫ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে। চলুন মডেল চারটি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

GT Vegas

সংস্থার লঞ্চ করা সবচেয়ে সস্তা ইলেকট্রিক স্কুটার হচ্ছে GT Vegas। এর মূল্য ৫৫,৫৫৫ টাকা (এক্স-শোরুম)। স্কুটারটি একটি বিএলডিসি মোটর এবং একটি ১.৫ কিলোওয়াট আওয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাকের সঙ্গে এসেছে। ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে চার থেকে পাঁচ ঘন্টা সময় নেবে। এটি একটি ধীরগতির ইলেকট্রিক স্কুটার। তাই প্রতি ঘন্টায় সর্বোচ্চ গতিবেগ ২৫ কিলোমিটার। অর্থাৎ এটি চালাতে ড্রাইভিং লাইসেন্সের প্রয়োজন পড়বে না। কোম্পানির দাবি, ফুল চার্জ থাকলে এটি ৭০ কিলোমিটার পথ চলতে সক্ষম।

GT Ryd Plus

GT Ryd Plus-ও একটি কম গতির ব্যাটারি স্কুটি। তাই প্রতি ঘন্টায় এটি ২৫ কিলোমিটার সর্বোচ্চ গতিবেগ তুলবে। মডেলটির দাম রাখা হয়েছে ৬৫,৫৫৫ টাকা (এক্স-শোরুম)। এতে রয়েছে একটি ২.২ কিলোওয়াট আওয়ার ব্যাটারি। এটি ৯৫ কিলোমিটার রেঞ্জ প্রদানে সক্ষম। মাটি থেকে সিটের উচ্চতা ৬৮০ মিমি, গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৮০ মিমি এবং কার্ব ওয়েট ৯০ কেজি।

GT One Plus Pro

GT One Plus Pro কিনতে খরচ পড়বে ৭৬,৫৫৫ টাকা (এক্স-শোরুম)। এটি একটি উচ্চ গতির বিদ্যুচ্চালিত স্কুটার। প্রতি ঘন্টায় সর্বোচ্চ গতিবেগ ৭০ কিলোমিটার। পুরোপুরি চার্জে এটি ১১০ কিলোমিটার পথ ছুটবে। ব্যাটারিটি সম্পূর্ণ চার্জ হতে সময় নেবে চার থেকে পাঁচ ঘন্টা।

GT Drive Pro

লঞ্চের তালিকার সর্বশেষ মডেলটি হচ্ছে GT Drive Pro। নতুন লঞ্চ হওয়া মডেলগুলির মধ্যে এটি হচ্ছে সবচেয়ে দামি ইলেকট্রিক স্কুটার। দাম রাখা হয়েছে ৮৪,৫৫৫ টাকা (এক্স-শোরুম)। কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক ফুল চার্জে ১১০ কিলোমিটার রেঞ্জ দেবে বলে দাবি সংস্থার। এতে উপস্থিত বিএলডিসি মোটর, যা ঘন্টা প্রতি ৭০ কিলোমিটার সর্বোচ্চ গতিবেগ তুলবে।