‘ভারতের বিশ্বকাপ জেতা মুশকিল’, টুর্নামেন্ট শুরুর আগেই ভারতকে সতর্কতা প্রাক্তন অজি অধিনায়কের

আইপিএল ২০২৪-এর (IPL 2024) প্লে অফ এখনও শুরু হয়নি, কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) নিয়ে আলোচনা গতি পেতে শুরু করেছে। আগামী ২ জুন…

আইপিএল ২০২৪-এর (IPL 2024) প্লে অফ এখনও শুরু হয়নি, কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) নিয়ে আলোচনা গতি পেতে শুরু করেছে। আগামী ২ জুন থেকে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ও রোহিত শর্মা (Rohit Sharma) জুটির সামনে আইসিসি টুর্নামেন্ট জেতার শেষ সুযোগ ভারতের সামনে। টুর্নামেন্টের পর ভারতের হেড কোচ থাকবেন না দ্রাবিড়। এর পাশাপাশি অধিনায়ক হিসেবে রোহিত শর্মার শেষ আইসিসি টুর্নামেন্টও হতে পারে এটি।

অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক টিম পেইন (Tim Paine) মনে করেন, ভারত তথা অস্ট্রেলিয়ার জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা খুব কঠিন। ‘অ্যারাউন্ড দ্য উইকেট’ নামের একটি পডকাস্টে পেইন বলেন, ”বিরাট কোহলির (Virat Kohli) দুর্দান্ত বিশ্বকাপ না হলে আমি ভারতকে বিশ্বকাপ জিততে দেখছি না। ঠিক গ্লেন ম্যাক্সওয়েলের মতো। আমি জানি ইদানীং তার শরীর ভালো যাচ্ছে না। তবে ম্যাক্সওয়েল ফর্মে না এলে অস্ট্রেলিয়া বিশ্বকাপ জিতবেও বলে মনে হয় না।”

বিরাট কোহলির আইপিএল ২০২৪ দুর্দান্ত চলছে। লিগ শুরুর আগে ছেলের জন্মের কারণে প্রায় দুই মাস মাঠের বাইরে ছিলেন তিনি। আইপিএলের শুরুতে তার স্ট্রাইক রেটও নিয়ে অনেক আলোচনা হচ্ছিল। কিন্তু ব্যাট হাতে সমালোচকদের জবাব দিয়েছেন বিরাট। ১৩ ম্যাচে ৬৬ গড় ও ১৫৫ স্ট্রাইক রেটে ৬৬১ রান করেছেন বিরাট কোহলি। ৫৬টি চার ও ৩৩টি ছক্কাও হাঁকিয়েছেন তিনি। তিনি ছাড়া এই মরশুমে আর কোনও ব্যাটসম্যানের ৬০০ রান নেই।

অন্যদিকে আইপিএলে বিরাট কোহলির দলে রয়েছেন গ্লেন ম্যাক্সওয়েলও। ৮ ম্যাচে ম্যাক্সওয়েলের ব্যাট থেকে উঠে এসেছে মাত্র ৩৬ রান। তার গড় ৫.১৪। যে কারণে প্রথম একাদশ থেকেও ছিটকে যাচ্ছেন তিনি।