দেখা গেল অদ্ভুত দৃশ্য, বাজারে আসার আগেই টাটার শোরুমে হাজির মাহিন্দ্রার বৈদ্যুতিক গাড়ি

ভারতীয় ক্রেতাদের জন্য বর্তমানে বেশ কয়েকটি ইলেকট্রিক গাড়ি তৈরির কাজ চালাচ্ছে মাহিন্দ্রা (Mahindra)। জানিয়ে রাখি, ২০২২ সালে সেগুলির কনসেপ্ট মডেল প্রদর্শন করেছিল সংস্থা। আর গত…

ভারতীয় ক্রেতাদের জন্য বর্তমানে বেশ কয়েকটি ইলেকট্রিক গাড়ি তৈরির কাজ চালাচ্ছে মাহিন্দ্রা (Mahindra)। জানিয়ে রাখি, ২০২২ সালে সেগুলির কনসেপ্ট মডেল প্রদর্শন করেছিল সংস্থা। আর গত বছর থেকেই দেশের রাস্তায় ট্রায়াল শুরু সংস্থা। মাহিন্দ্রার প্রদর্শিত পাঁচটি ইলেকট্রিক এসইউভি’র মধ্যে অন্যতম আকর্ষণ ছিল Mahindra XUV.e9। সম্প্রতি এই গাড়িটিকে ভুবনেশ্বরে Tata Motors-এর এক ডিলারশিপে চার্জ দেওয়ার সময় দেখতে পাওয়া গিয়েছে।

টাটার ডিলারশিপে দেখা গেল Mahindra XUV.e9

উল্লেখযোগ্য বিষয় হচ্ছে, Mahindra XUV.e9-এর চার্জিং পোর্ট’টি পেছনের দিকে বাম পাশে অবস্থিত। এর আগের স্পাই শটে চার্জিং পোর্ট প্লাস্টিক দ্বারা মোড়ানো অবস্থায় দেখা পাওয়া গিয়েছিল। চার্জিং পোর্টটিকে ঘিরে রেখেছে ইংরেজি C-অক্ষরের ন্যায় এলইডি টেল লাইট।

এসইউভি ক্যুপ Mahindra XUV.e9-এর ফ্রন্ট এন্ড ডিজাইন সম্পর্কেও স্পষ্ট ধারণা মিলেছে। এতে থাকছে ভার্টিকালি স্ট্যাক এলইডি হেড ল্যাম্প, যা XUV.e8-এও উপস্থিত। জরুরি বৈদ্যুতিক যন্ত্রাংশগুলিতে বাতাস প্রবাহের জন্য সামনের বাম্পারে আছে একটি স্লিম এয়ার ড্যাম। এছাড়া দু’পাশে ফ্লাশ সিটিং ডোর হ্যান্ডেল এবং নয়া ডিজাইনের অ্যালয় হুইলের দেখা মিলেছে।

আকার আকৃতির দিক থেকে Mahindra XUV.e9 আইসিই মডেলের XUV700-এর থেকেও বড়। মাহিন্দ্রা জানিয়েছে, তাদের এই গাড়ি ২০২৫ সালের এপ্রিলে লঞ্চ করা হবে। XUV.e8-এর পর বর্ন ইলেকট্রিক সিরিজের দ্বিতীয় গাড়ি হবে এটি। Mahindra XUV.e8 ২০২৪ এর শেষের দিকে ভারতের বাজারে পা রাখবে। যা আদতে XUV700-এর ইলেকট্রিক ভার্সন।