ট্রফির খরা কাটাতে এবার গম্ভীরের শরনাপন্ন BCCI, KKR-এ সাফল্য পেতেই‌ এল ভারতীয় দলের হেড কোচ হওয়ার আর্জি

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (ICC T20 World Cup 2024) শুরু হতে আর মাত্র ১৫ দিন বাকি রয়েছে। আর ওই মেগা ইভেন্টের পরেই কোচিংয়ের মেয়াদ শেষ…

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (ICC T20 World Cup 2024) শুরু হতে আর মাত্র ১৫ দিন বাকি রয়েছে। আর ওই মেগা ইভেন্টের পরেই কোচিংয়ের মেয়াদ শেষ ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid)। কয়েকদিন আগেই ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) একটি বিবৃতির মাধ্যমে জানিয়ে দিয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর নতুন কোচ নিযুক্ত হবেন। আর সেই জন্য এখন থেকেই আবেদন প্রক্রিয়া চালু করে দিয়েছে বিসিসিআই।

কিছুদিন আগেই এক খবর উঠে এসেছিল রাহুল দ্রাবিড়ের কোচিংয়ের মেয়াদ শেষ হওয়ার পর চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) দলের প্রধান কোচ স্টিফেন ফ্লেমিং (Stephen Fleming) হতে পারেন ভার‍তীয় দলের পরবর্তী কোচ। এই নিয়ে বিসিসিআই কার্যত কথা বলেছিল ফ্লেমিংয়ের সাথে। কিন্তু তারপর থেকে সেই নিয়ে আর কোনোরকম খবরাখবর আসেনি। অনেকে বিসিসিআইয়ের ওই সিদ্ধান্তকে সমর্থন করেছিল।

কিন্তু বর্তমানে ফের একটি খবর উঠে আসছে, তা হল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) দলের এই মরশুমে মেন্টর হয়ে আসা গৌতম গম্ভীরের (Gautam Gambhir) সামনে ভারতীয় দলের পরবর্তী কোচ হওয়ার জন্য প্রস্তান রেখেছে বিসিসিআই। শুক্রবার এই পুরো খবরটি বিশ্চিত করেছে ইএসপিএন ক্রিকইনফো। এদিকে রাহুল দ্রাবিড়ের উত্তরসূরি হওয়ার পিছনে গম্ভীরের কি সিদ্ধান্ত হতে পারে, তা এখনো জানা যায়নি।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং ভারতের দুই বিশ্বকাপ জয়ের নায়ক গৌতম গম্ভীরকে প্রধান কোচ হওয়ার প্রস্তাব জানানোয়, অনেকে এই সিদ্ধান্তের সাথে সহমত পোষণ করেছেন। কারণ গম্ভীরের মতো একজন মানুষ, যিনি খেলোয়াড় হিসাবেও সফলতা পেয়েছেন এবং সম্প্রতি আইপিএলে মেন্টর হয়ে কেকেআরে ফিরতেই সকলের নজর কেড়েছেন। বর্তমানে তার মেন্টরশিপে পয়েন্ট তালিকার প্রথমেই রয়েছে কেকেআর। তাই অনেকেই এই টি-টোয়েন্টি বিশ্বকাপের পর তিন বছরের জন্য গম্ভীরকেই ভারতীয় দলের কোচের আসনে দেখতে চান।