TVS Apache Dark Edition: অ্যাপাচির ডার্ক এডিশন লঞ্চ করল টিভিএস, ডিজাইন-ফিচার্স দুর্ধর্ষ

কালো রঙের গাড়ি বা বাইকের প্রতি মানুষেরা একটু বেশিই আকর্ষণ অনুভব করেন। আসলে দু’চাকা বা চার চাকায় এই রঙের মাধুর্য আলাদা। অনুরাগীদের এই ভালোবাসাকে গুরুত্ব…

কালো রঙের গাড়ি বা বাইকের প্রতি মানুষেরা একটু বেশিই আকর্ষণ অনুভব করেন। আসলে দু’চাকা বা চার চাকায় এই রঙের মাধুর্য আলাদা। অনুরাগীদের এই ভালোবাসাকে গুরুত্ব দিয়ে এবারে টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company) ভারতে ব্ল্যাক কালারের ডার্ক এডিশন বাইক লঞ্চ করল। TVS Apache RTR 160 ও Apache RTR 160 4V-এর ‘Blaze of Black’ ডার্ক এডিশন এনেছে সংস্থা। দাম রাখা হয়েছে যথাক্রমে ১.২০ লক্ষ ও ১.২৫ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

TVS Apache RTR 160 ও Apache RTR 160 4V ডার্ক অডিশন লঞ্চ হল

TVS Apache RTR 160 ও Apache RTR 160 4V ডার্ক এডিশনে দেওয়া হয়েছে শাইনি ব্ল্যাক ফিনিশ। এর সাথে ট্যাঙ্কে রয়েছে ব্ল্যাক TVS Apache stallion লোগো। আবার এগজস্টটি সম্পূর্ণ কালো রঙে আবৃত। নতুন কালার স্কিম ছাড়া ১৬০ সিসির বাইক দু’টির সমস্ত বৈশিষ্ট্যের দিক থেকে আগের মতই। দুই মডেলেই রয়েছে তিনটি রাইডিং মোড, ভয়েস অ্যাসিস্ট সহ TVS SmartXonnect সিস্টেম এবং এলইডি হেডলাইট।

TVS Apache RTR 160-তে উপস্থিত একটি ১৫৯.৭ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন। কিন্তু উৎপন্ন শক্তি কোন রাইডিং মোডে চালানো হচ্ছে, তার উপর নির্ভর করবে। তিনটি রাইডিং মোড রয়েছে এতে – রেইন, আরবান এবং স্পোর্ট। রেইন এবং আরবান মোডে ৮,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ১৩.১৪ বিএইচপি শক্তি এবং স্পোর্ট মোডে ১৫.৮২ বিএইচপি পাওয়ার উৎপন্ন হবে। তবে সব ক্ষেত্রেই টর্ক সমান পাওয়া যাবে। আরবান মোডে সর্বোচ্চ গতিবেগ প্রতি ঘন্টায় ৯৭ কিলোমিটার।

অন্যদিকে TVS Apache RTR 160 4V-এর ১৬০ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, অয়েল কুল্ড মোটর থেকে আরপিএম গতিতে সর্বোচ্চ ১৭.৩৫ বিএইচপি শক্তি এবং ১৪.৭৩ এনএম টর্ক পাওয়া যাবে। এর সাথে সংযুক্ত ৫-গতির গিয়ারবক্স। এতেও রয়েছে তিনটি রাইডিং মোড। প্রসঙ্গত, ব্ল্যাক এডিশনের এই বাইক বেস ভ্যারিয়েন্টের উপর ভিত্তি করে এসেছে। এতে রিয়ার ডিস্ক ব্রেক অনুপস্থিত। উল্লেখযোগ্য ফিচার্সের মধ্যে দেওয়া হয়েছে এলইডি হেড ল্যাম্প ও টেইল লাইট, ব্লাইড থ্রু টেকনোলজি, ভয়েস অ্যাসিস্ট সমেত SmartXonnect, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ইত্যাদি।