MI vs LSG: হার দিয়ে শুরু, হার দিয়েই শেষ, দ্বিতীয়বারের মত পয়েন্ট তালিকার শেষে স্থানে পেল মুম্বাই

আজ আইপিএল ২০২৪ (IPL 2024) এ মুম্বাইয়ে শেষ ম্যাচটি সম্পূর্ণ হল। যেখানে মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ফের ব্যর্থ হলেও, এক রোমাঞ্চকর ম্যাচ দেখতে পেলেন মুম্বাইবাসী।…

আজ আইপিএল ২০২৪ (IPL 2024) এ মুম্বাইয়ে শেষ ম্যাচটি সম্পূর্ণ হল। যেখানে মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ফের ব্যর্থ হলেও, এক রোমাঞ্চকর ম্যাচ দেখতে পেলেন মুম্বাইবাসী। আজ লখনউ সুপার জায়েন্টসের (Lucknow Super Giants) কাছে ১৮ রানে হেরে এই মরশুমের যাত্রা শেষ করলো হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্স। অন্যদিকে এই জয়ের সাথে ১৪ পয়েন্টে শেষ করলো লখনউ। প্লে অফের আশা প্রায় না থাকার সমান হলেও, এখনো খাতায়কলমে টিকে থাকলো তারা।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে এই ম্যাচ খেলতে নেমে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স। এই সিদ্ধান্তের কারণে প্রথমে ব্যাট করতে হয় লখনউ। শুরুটা লখনউয়ের খুব একটা ভালো না হলেও, নিকোলাস পুরানের (Nicholas Pooran) ২৯ বলে ৭৫ রানের মারকুটে ইনিংস এবং অধিনায়ক কেএল রাহুলের (KL Rahul) ৪১ বলে ৫৫ রানের ইনিংসের ভিত্তিতে ২০ ওভার শেষে স্কোরবোর্ডে ২১৪ রান তোলে তারা। যদিও এই বড়ো স্কোরে পৌঁছাতে আয়ুশ বাদোনির ১০ বলে ২২ রানের ইনিংসটি ছিল বেশ গুরুত্বপূর্ণ।

মুম্বাই ইন্ডিয়ান্সকে এই ম্যাচ জিততে এবং জয়ের সাথে এই মরশুম শেষ করতে ২০ ওভারে তুলতে হত ২১৫ রান। যা তাড়া করতে ওপেনে এসে শুরুটা বিধ্বংসী মেজাজে করেন মুম্বাইয়ের প্রাক্তন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এবং ডেওয়াল্ড ব্রেভিস। যদিও মাঝে বৃষ্টির জন্য খেলা কিছুটা সময় স্থগিত থাকে। তারপরেও ৮৮ রানের মূল্যবান পার্টনারশিপ করে এই জুটি। এরপর ব্রেভিস ২৩ রান করে নবীন উল হকের (Naveen ul Haq) বলে আউট হতে ফের দুঃসময় ঘনিয়ে আসে মুম্বাইয়ের ব্যাটিং লাইনআপে। পরবর্তী ব্যাটার সূর্যকুমার যাদবও শূন্য রান করে ক্রুনাল পান্ডিয়ার শিকার হন।

তারপর ব্যাট হাতে আসেন ঈশান কিষাণ, অন্যদিকে রোহিত নিজের খেলা চালিয়ে গেলেও, তিনি ৩৮ বলে ৬৮ রান করে রবি বিষ্ণোইয়ের (Ravi Bishnoi) শিকার হতেই ম্যাচ জয়ের স্বপ্নভঙ্গ হয় মুম্বাইয়ের। এখান থেকে ব্যাট হাতে হার্দিক পান্ডিয়া শুরুতেই বড় শট খেলার প্রবণতা দেখালেও, তিনিও ১৩ বলে ১৬ রান করে মোহসিন খানের শিকার হন। নেহাল ওয়াধেরাও ব্যাট করতে এসে ১ রান করে রবি বিষ্ণোইয়ের শিকার হন। তবে এই কঠিন পরিস্থিতি থেকে কিছুক্ষণের জন্য হলেও আশা দেখান নমন ধীর (Naman Dhir) এবং ঈশান কিষাণ। যদিও ১৪ রান করে শেষ ওভারে নবীনের বলে আউট হন ঈশান। এদিকে নমনের ব্যাট থেকে আসে ২৮ বলে ৬২ রানের অপরাজিত ইনিংস। যাই হোক, ম্যাচটি শেষমেষ ১৮ রানে লখনউয়ের কাছে হারতে হয় মুম্বাইকে।

মুম্বাই ইন্ডিয়ান্স বনাম লখনউ সুপার জায়েন্টস ম্যাচের স্কোরকার্ড (Mumbai Indians vs Lucknow Super Giants Match Scorecard):

লখনউ সুপার জায়েন্টস: ২১৪/৬ (২০ ওভার)

মুম্বাই ইন্ডিয়ান্স: ১৯৬/৭ (২০ ওভার)

ম্যাচটি লখনউ সুপার জায়েন্টস ১৮ রানে জয়লাভ করেছে।