‘প্রতিটি দলেই মতভেদ থাকে’, বাবর আজমের সাথে অধিনায়কত্ব বিবাদ নিয়ে মুখ খুললেন আফ্রিদি

পাকিস্তানের ফাস্ট বোলার শাহিন শাহ আফ্রিদি (Shaheen Afridi) স্পষ্টভাবে অধিনায়কত্ব ইস্যুতে দলে কোনও অসন্তোষ বা বিভেদ অস্বীকার করেছেন। শাহিন আফ্রিদির পরিবর্তে আবারও জাতীয় দলের অধিনায়ক…

পাকিস্তানের ফাস্ট বোলার শাহিন শাহ আফ্রিদি (Shaheen Afridi) স্পষ্টভাবে অধিনায়কত্ব ইস্যুতে দলে কোনও অসন্তোষ বা বিভেদ অস্বীকার করেছেন। শাহিন আফ্রিদির পরিবর্তে আবারও জাতীয় দলের অধিনায়ক করা হয়েছে বাবর আজমকে (Babar Azam) । অধিনায়কের পদ থেকে সরে যাওয়ার আগে শাহিন আফ্রিদি মাত্র একটি সিরিজে দলকে নেতৃত্ব দিয়েছিলেন।

শুক্রবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (PCB) পডকাস্টে শাহিন আফ্রিদি বলেন, ঐক্য ছাড়া বড় কোনো টুর্নামেন্ট জেতা অসম্ভব। তবে সব দলেই বিক্ষিপ্ত পার্থক্য রয়েছে বলে জানান তিনি। তবে তাদের গুরুত্ব সহকারে নেওয়া উচিত নয়।

তিনি বলেন- “কখনও কখনও, প্রতিটি পরিবারে বিক্ষিপ্ত পার্থক্য ঘটে, এমনকি ভাইয়েরাও। কিন্তু আমাদের দলে সেরকম কিছু নেই। আমাদের খেলোয়াড়রা একে অপরের কথা শোনে, আমরাও তাদের কথা শুনি। আমাদের কাজ ক্রিকেট খেলা এবং দেশের জন্য আনন্দ বয়ে আনা। শাহিন আফ্রিদি আরো বলেন, ”আমাদের লক্ষ্য একসঙ্গে খেলা। এখন মতভেদ বা বিবাদের সময় নয়। এটি এমন সময় যখন সবার একই লক্ষ্যে নজর রাখা উচিত। ৬ জুন যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) মিশন শুরু করবে পাকিস্তান।

২৪ বছর বয়সী ফাস্ট বোলার শাহিন আফ্রিদি পাকিস্তান ক্রিকেট দলের হয়ে এখন পর্যন্ত ২৯টি টেস্ট, ৫৩টি ওয়ানডে ও ৬৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। টেস্টে ১১৩টি, ওয়ানডেতে ১০৪টি ও টি-টোয়েন্টিতে ৮৮টি উইকেট রয়েছে তার ঝুলিতে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন শাহিন আফ্রিদি। আগামী ৯ জুন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। এবার ভারত-পাকিস্তান ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে নিউ ইয়র্কে।