2.5 বছরে 8 লাখ বিক্রি! হিরো, বাজাজদের টক্কর দিয়ে TVS-এর এই বাইক ভারতসেরা

ভারতের টু হুইলারের বাজারে ১২৫ সিসি বাইকের বিপুল চাহিদা। উক্ত সেগমেন্টে TVS Raider 125 একটি অতি জনপ্রিয় মডেল। এটি কিনতে প্রতি মাসে হাজার হাজার মানুষ…

ভারতের টু হুইলারের বাজারে ১২৫ সিসি বাইকের বিপুল চাহিদা। উক্ত সেগমেন্টে TVS Raider 125 একটি অতি জনপ্রিয় মডেল। এটি কিনতে প্রতি মাসে হাজার হাজার মানুষ লাইনে দাঁড়ান। সেই বাইক এবারে ৮ লাখ বিক্রির মাইলস্টোন স্পর্শ করেছে। উল্লেখ্য, ২০২১ সালের ১৬ সেপ্টেম্বর ভারতের বাজারে প্রথম লঞ্চ হয়েছিল এই মোটরবাইক। গত এপ্রিলেই Raider 125-এর ৫০,০০০ ইউনিট বিক্রি করেছে টিভিএস। রেইডারের পাশাপাশি Jupiter এবং NTorq দারুণ বিক্রি হয়েছে ভারতে।

৮ লক্ষ বিক্রির মাইলস্টোন স্পর্শ করল TVS Raider 125

পরিসংখ্যান বলছে, ১২৫ সিসি সেগমেন্টে টিভিএস মোটর কোম্পানি’র (TVS Motor Company) বেস্ট সেলিং মোটরসাইকেল Raider ২০২৩-২৪ অর্থবর্ষে মোট ৪,৭৮,৪৪৩ ইউনিট বিক্রি হয়েছে। সংস্থার মোট মোটরসাইকেল বিক্রির ৪০ শতাংশই হচ্ছে এটি। আবার মোট টু হুইলার বিক্রির মধ্যে ১৭ শতাংশ অবদান এই বাইকের।

এখন বিষয় হচ্ছে, TVS Raider 125-এর এই ব্যাপক জনপ্রিয়তার কারণ কী? এর নেপথ্যে রয়েছে সস্তার দাম। শুধু তাই নয়, বাইকটির আধুনিক লুকস ক্রেতাদের নিরন্তর আকৃষ্ট করে চলেছে। স্পোর্টস বাইকের মত স্টাইলিশ ডিজাইন এবং ফিচার দ্বারা ঠাসা Raider 125-এ রয়েছে এলইডি লাইটিং, ব্লুটুথ কানেক্টিভিটি, ইউএসবি চার্জিং পোর্ট, ডিস্ক ব্রেক ইত্যাদি। এছাড়া দারুন মাইলেজ এবং শক্তিশালী ইঞ্জিন ক্রেতাদের মোহিত করেছে।

প্রসঙ্গত, TVS Raider 125 একাধিক ভ্যারিয়েন্টে কেনা যায়। বেস মডেলটির দাম ৯৩,৭০০ টাকা থেকে শুরু। সিঙ্গেল পিস ভ্যারিয়েন্ট কিনতে খরচ পড়ে ৯৪,৭০০ টাকা এবং স্প্লিট সিট ট্রিমের মূল্য ১.০৮ লাখ টাকা (এক্স-শোরুম)। এতে উপস্থিত ১২৪ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন থেকে সর্বোচ্চ ১১.৪ বিএইচপি শক্তি এবং ১১.২ এনএম টর্ক উৎপন্ন হয়। প্রতি ঘন্টায় সর্বোচ্চ গতিবেগ ৯৯ কিলোমিটার। এক লিটার পেট্রোলে এটি ৬৭ কিলোমিটার পথ চলে। বাজারে TVS Raider 125-এর প্রতিপক্ষ হিসেবে রয়েছে Hero Xtreme 125R।