Best Mileage Scooter: বাইক কেন কিনতে যাবেন, এই স্কুটারগুলো দিচ্ছে সেরা মাইলেজ

বারবার গিয়ার পরিবর্তনের ঝুটঝামেলা এড়াতে যানজটপূর্ণ রাস্তায় চলার জন্য অনেকেই আজকাল গিয়ারলেস স্কুটার বেছে নিচ্ছেন। চাকা ছোট হওয়া সত্ত্বেও আধুনিক ফিচার্স ও চালানোর সুবিধার জন্য…

বারবার গিয়ার পরিবর্তনের ঝুটঝামেলা এড়াতে যানজটপূর্ণ রাস্তায় চলার জন্য অনেকেই আজকাল গিয়ারলেস স্কুটার বেছে নিচ্ছেন। চাকা ছোট হওয়া সত্ত্বেও আধুনিক ফিচার্স ও চালানোর সুবিধার জন্য স্কুটারে ভরসা রাখছেন বহু মানুষ। এদিকে দুর্মূল্যের বাজারে এক লাখের কম দামে ভালো স্কুটার পাওয়া যায় না বলে অনেকেরই ধারণা। কিন্তু সেই বদ্ধমূল ধারণা যে একেবারেই ঠিক নয়, তা প্রমাণ করতেই এই প্রতিবেদন। এখানে এক লাখের কম দামের সর্বাধিক মাইলেজ দেয় এমন সেরা পাঁচটি স্কুটারের হদিশ রইল।

Honda Activa

দীর্ঘদিন ধরেই ভারতের বেস্ট সেলিং স্কুটি হচ্ছে Honda Activa। বর্তমানে বাজারের সিংহভাগ মার্কেট শেয়ার রয়েছে এই মডেলটির দখলে। এর দাম ৭৩,০৮৬ টাকা (এক্স-শোরুম)। এক লিটার পেট্রোলে স্কুটারটি ৬০ কিলোমিটার পথ অতিক্রম করতে পারে।

Suzuki Access 125

Suzuki Access 125 কিনতে খরচ পড়ে ৭৭,৬০০ টাকা (এক্স-শোরুম)। এর ১২৫ সিসি ইঞ্জিন থেকে দারুণ পারফরম্যান্স পাওয়া যায়। ডিজাইনের দিক থেকে এটি সাদামাটা। প্রতি লিটার জ্বালানিতে এর মাইলেজ ৬০ কিলোমিটার।

TVS Jupiter 125

তালিকায় তৃতীয় স্থানে উঠে এসেছে TVS Jupiter 125-এর নাম। ফ্যামিলি স্কুটারের মধ্যে এটি অন্যতম সেরা মডেল। রয়েছে বড়সড় আন্ডারসিট স্টোরেজ। এক লিটার জ্বালানিতে স্কুটারটি গড়ে ৫৫ কিলোমিটার মাইলেজ দেয়। এই Jupiter 125 কিনতে খরচ পড়বে ৮২,৮২৫ টাকা (এক্স-শোরুম)।

Yamaha RayZR

এই তালিকার সর্বাধিক স্পোর্টি স্কুটার হচ্ছে Yamaha RayZR। মাইলেজের দিক থেকেও এটি বেশ সন্তোষজনক মডেল। ১ লিটার পেট্রোলে চলে প্রায় ৬৮ কিলোমিটার পথ। মাত্র ৯৮ কেজি ওজনের এই মডেলের দাম ৮৪,৭৩০ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু।

Hero Maestro Edge 125

Hero Maestro Edge 125 হচ্ছে এই তালিকার আরও একটি স্পোর্টি লুকের স্কুটার। একাধিক ভ্যারিয়েন্টে এটি বেছে নেওয়া যায়। ফিচারের দিক থেকেও ক্রেতাদের মন জিতে নিয়েছে। বেস মডেলটির দাম শুরু ৮৬,২৫৬ টাকা (এক্স-শোরুম) থেকে। এক লিটার পেট্রোল ভরলে এতে প্রায় ৬০ কিলোমিটার পথ ছোটা যায়।