BCCI-এর নজরে‌ ফিরলেন শ্রেয়াস-কিষান, এই দুই তারকা সহ ৩০ জনকে ডাকা হল NCA ক্যাম্পে

বিসিসিআই (BCCI) সারা বছর ধরে ক্রিকেটারদের সঠিকভাবে পরিচালনার মাধ্যমে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বিশেষ ভূমিকা পালন করে আসছে। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি (NCA) এই কার্যক্রমে অন্যতম…

বিসিসিআই (BCCI) সারা বছর ধরে ক্রিকেটারদের সঠিকভাবে পরিচালনার মাধ্যমে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বিশেষ ভূমিকা পালন করে আসছে। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি (NCA) এই কার্যক্রমে অন্যতম ভূমিকা প্রদর্শন করছে। এবার তারা উচ্চ পারফরম্যান্স প্রোগ্রামের জন্য ৩০ জন ক্রিকেটারদের বেছে নিলো। ফলে জাতীয় দলের নির্বাচন কমিটিদের ভাবনা চিন্তায় আবার শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) এবং ঈশান কিষাণ (Ishan Kishan) জায়গা করে নিলেন।

আইপিএল শুরু হওয়ার আগে ঈশান কিষাণ এবং শ্রেয়াস আইয়ার গত মরসুমে রঞ্জি ট্রফির ম্যাচ না খেলায় শাস্তি পেয়েছিলেন। অজিত আগরকারের নেতৃত্বাধীন জাতীয় নির্বাচক কমিটির নির্দেশে বিসিসিআই-এর কেন্দ্রীয় চুক্তির তালিকা থেকে এই দুই ক্রিকেটারকে বাদ দিয়ে দেওয়া হয়। তবে ২০২৪-২৫ ঘরোয়া ক্রিকেট মরসুমের জন্য জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির উচ্চ পারফরম্যান্স মনিটরিং প্রোগ্রামের নির্বাচন প্যানেল দ্বারা ৩০ জন ক্রিকেটারদের মধ্যে ঈশান কিষাণ এবং শ্রেয়াস আইয়ার জায়গা করে নিয়েছেন।

বিসিসিআইয়ের একটি সূত্র শনিবার টাইমস অফ ইন্ডিয়াকে জানায়, “বিসিসিআই বা জাতীয় নির্বাচক কমিটির কাছে আইয়ার এবং ঈশানের বিরুদ্ধে এখন কিছুই নেই। তারা যদি ঘরোয়া ক্রিকেটের প্রতি তাদের মনোভাব উন্নত করে এবং আসন্ন ঘরোয়া মরসুমে তাদের রাজ্য দলগুলির হয়ে ভালো পারফরমেন্স করে তাহলে কেন্দ্রীয় চুক্তি ফিরে পাওয়ার সমস্ত সম্ভাবনা রয়েছে। তারা বর্তমানে নির্বাচকদের ভাবনাচিন্তার মধ্যে রয়েছেন।” উল্লেখ্য এই দুই ভারতীয় ব্যাটসম্যান বর্তমানে চলমান আইপিএলে দুরন্ত পারফরম্যান্স করে সমর্থকদের মুগ্ধ করছেন।

বাছাই করা এই ৩০ জন ক্রিকেটাররা চেয়ারম্যান ভিভিএস লক্ষ্মণের অধীনে বেঙ্গালুরুর কাছে নতুন অত্যাধুনিক এনসিএ-এর সুবিধায় প্রায় এক মাসব্যাপী, সম্ভবত আগস্টে একটি প্রশিক্ষণ শিবিরে অংশগ্রহণ করবেন। এই তালিকায় জায়গা করে নেওয়া শ্রেয়াস আইয়ার এবং ঈশান কিষাণ ছাড়াও মুশির খান, মায়াঙ্ক যাদব (Mayank Yadav), উমরান মালিক, আবেশ খান, কুলদীপ সেন, হর্ষিত রানা (Harshit Rana), খলিল আহমেদ, আশুতোষ শর্মা, তুষার দেশপান্ডে, রিয়ান পরাগ (Riyan Parag), সাই সুধারসন, সাই কিশোর, দেবদত্ত পাডিক্কলের মতো ক্রিকেটার রয়েছেন।