নতুন রঙে পাওয়া যাবে iPhone 16 Pro, অন্যান্য মডেল নিয়ে কি ভাবনা Apple এর?

সম্প্রতি ফাঁস হয়েছিল Apple iPhone 16 Pro Max মডেলের ডিজাইন রেন্ডার। এখন আবার সমগ্র iPhone 16 সিরিজের সম্ভাব্য কালার ভ্যারিয়েন্ট সংক্রান্ত তথ্য প্রকাশ্যে এল। Apple…

সম্প্রতি ফাঁস হয়েছিল Apple iPhone 16 Pro Max মডেলের ডিজাইন রেন্ডার। এখন আবার সমগ্র iPhone 16 সিরিজের সম্ভাব্য কালার ভ্যারিয়েন্ট সংক্রান্ত তথ্য প্রকাশ্যে এল। Apple ডিভাইস বিশ্লেষক মিং-চি কুও (Ming-Chi Kuo) হালফিলে, ১৬তম প্রজন্মের আইফোন লাইনআপের ‘Pro’ এবং বেস মডেলগুলি কোন কোন নয়া এবং বিদ্যমান কালার অপশনের সাথে লঞ্চ হবে সেই তথ্য সামনে এনেছে। জানা গেছে, iPhone 16 Pro এবং Pro Max ফোন দুটি একদম নতুন তথা আকর্ষণীয় ‘রোজ টাইটানিয়াম’ কালার ভ্যারিয়েন্টে লঞ্চ হবে।

নতুন কালার অপশন সহ লঞ্চ হবে Apple iPhone 16 সিরিজ

সম্প্রতি X প্ল্যাটফর্মে বিশ্লেষক মিং-চি কুও একটি পোস্ট শেয়ার করেছেন। পোস্ট অনুসারে, iPhone 15 Pro সিরিজের অনুরূপ Apple iPhone 16 Pro এবং Pro Max মডেল দুটিকেও ন্যাচারাল টাইটানিয়াম, ব্ল্যাক টাইটানিয়াম এবং হোয়াইট টাইটানিয়াম কালারে পাওয়া যাবে। তবে ‘ব্লু টাইটানিয়াম’ বিকল্পটি হয়তো এবছর আর আনবে না টেক জায়ান্টটি। পরিবর্তে iPhone 16 Pro সিরিজের জন্য নতুন ‘রোজ টাইটানিয়াম’ কালার চালু করা হবে বলে দাবি করেছেন কুও।

অন্যদিকে স্ট্যান্ডার্ড iPhone 16 এবং iPhone 16 Plus মডেলগুলি সম্ভবত পূর্বসূরি লাইনআপের মতোই ব্ল্যাক, গ্রীন, পিঙ্ক এবং ব্লু কালারের সাথে লঞ্চ হবে। তবে টিম কুকের সংস্থা হয়তো ‘পেল ইয়ালো’ কালারটিকে পরিবর্তন করার পরিকল্পনা করছে। এক্ষেত্রে কুও দাবি করেছেন যে, ‘স্টারলাইট’ নামের একটি হোয়াইট-গোল্ড কালার শেডের সাথে ডিভাইস দুটিকে লঞ্চ করা হবে।

প্রসঙ্গত বিশ্লেষক মিং-চি কুও আরো জানিয়েছেন যে, Apple তাদের আসন্ন সিরিজের জন্য বিদ্যমান কালার অপশনগুলির নাম রিব্র্যান্ড করতে পারে। অর্থাৎ কালার শেড একই থাকবে, শুধু পোশাকি নাম পাল্টে দেওয়া হবে।