শেষ মুহূর্তে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে হল বড় পরিবর্তন, সুযোগ পেলেন আইপিএল কাঁপানো এই ইয়ংস্টার

টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য এখন শেষ মুহূর্তের প্রস্তুতিতে দলগুলি সমস্ত বিভাগ নিয়েই ভাবনাচিন্তা করছে। আইসিসির (ICC) অন্যতম জাঁকজমকপূর্ণ এই টুর্নামেন্টে যোগ্যতা অর্জনকারী…

টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য এখন শেষ মুহূর্তের প্রস্তুতিতে দলগুলি সমস্ত বিভাগ নিয়েই ভাবনাচিন্তা করছে। আইসিসির (ICC) অন্যতম জাঁকজমকপূর্ণ এই টুর্নামেন্টে যোগ্যতা অর্জনকারী দেশগুলি তাদের কোনো রকম খামতি রাখতে চাইছে না। এর মধ্যেই আসন্ন বিশ্বকাপের অন্যতম শক্তিশালী প্রতিপক্ষ অস্ট্রেলিয়া ১৫ সদস্যের দল প্রকাশ করেছে। তবে এবার শেষ মুহূর্তে অজিরা এই দলে কিছু পরিবর্তন এনে চমক দিল।

আসন্ন ২ জুন থেকে মার্কিন যুক্তরাষ্ট্র প্রথমবারের মতো ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে যৌথভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চলেছে। এই টুর্নামেন্টে ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের মতো দেশগুলির সঙ্গে সঙ্গে ওমান, পাপুয়া নিউগিনি, কানাডার মতো পিছিয়ে থাকা দলগুলিকেও খেলতে দেখা যাবে। ইতিমধ্যেই এই বিশ্বকাপে অস্ট্রেলিয়া গ্ৰুপ ‘বি’-তে ইংল্যান্ড, নামিবিয়া, ওমান এবং স্কটল্যান্ডের সঙ্গে জায়গা করে নিয়েছে। অজিরা টুর্নামেন্টের প্রথম ম্যাচে ৬ জুন ওমানের বিপক্ষে মাঠে নামবে।

এই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের জন্য অস্ট্রেলিয়ার প্রকাশিত ১৫ সদস্যের দলে প্যাট কামিন্স, ট্রাভিস হেড, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্কের মতো অভিজ্ঞ ক্রিকেটার জায়গা পেয়েছেন। এই দলকে নেতৃত্ব দেবেন তারকা ক্রিকেটার মিচেল মার্শ। তবে এবার শেষ মুহূর্তে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার রিজার্ভ হিসাবে জ্যাক ফ্রেজার-ম্যাকগার্ক (Jake Fraser-McGurk) এবং ম্যাট শর্ট (Matt Short) জায়গা করে নিলেন। জ্যাক ফ্রেজার-ম্যাকগার্ক চলমান আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে বিধ্বংসী ফর্মে ছিলেন।

এই বছর তিনি দুবার মাত্র ১৫ বলে অর্ধ শতরান করে রীতিমতো চমক দেন। এটাই এই বছর আইপিএলের দ্রুততম অর্ধ শতরান। এছাড়াও মাত্র ২২ বছর বয়সী এই তারকা ব্যাটসম্যান এই টুর্নামেন্টে অভিষেক করেই মাত্র ৯ ম্যাচে ৩৩০ রান সংগ্রহ করে নিয়েছেন। তবে জ্যাক ফ্রেজার-ম্যাকগার্ক দেশের হয়ে এখনও টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক করেননি। অন্যদিকে ২৮ বছর বয়সী ম্যাট শর্ট এখনও পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে ৯ টি টি-টোয়েন্টি ম্যাচে মোট ১৮৩ রান করেছেন।