‘কোনোদিন‌ বড় ট্রফি জিতিনি’, কেকেআরের হয়ে এবছর চ্যাম্পিয়ন হওয়ার জন্য মরিয়া লর্ড রিঙ্কু

দীর্ঘ এক মাসের বেশি সময় ধরে এই বছর আইপিএলের (IPL 2024) লিগ পর্যায়ে ক্রিকেট ভক্তরা একের পর এক টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচের সাক্ষী হয়েছেন। তবে সমস্ত…

দীর্ঘ এক মাসের বেশি সময় ধরে এই বছর আইপিএলের (IPL 2024) লিগ পর্যায়ে ক্রিকেট ভক্তরা একের পর এক টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচের সাক্ষী হয়েছেন। তবে সমস্ত দলকে পিছনে ফেলে কলকাতার নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) পারফরম্যান্স চলমান টুর্নামেন্টে সবচেয়ে বেশি আলোচনায় উঠে এসেছে। ব্যাটে-বলে সমস্ত বিভাগেই অভিজ্ঞ ক্রিকেটার সহ তরুণ ক্রিকেটাররা দুরন্ত ফর্মে আছেন। আজ কোয়ালিফায়ার ১-এ মাঠে নামার আগে এবার কেকেআরের তরুণ তারকা রিঙ্কু সিং (Rinku Singh) চ্যাম্পিয়ন হওয়ার জন্য কতটা আগ্রহী জানালেন।

এই বছর আইপিএল শুরু হওয়ার অনেক আগে থেকেই কলকাতা নাইট রাইডার্স নতুন করে দল গোছানোর জন্য মাঠে নেমে পড়েছিল। কর্মকর্তারা দীর্ঘদিন পর আবার গৌতম গম্ভীরকে মেন্টর হিসাবে দলে ফিরিয়ে আনেন। এর সঙ্গেই মিচেল স্টার্ককে নিলামে রেকর্ড মূল্যের বিনিময় দলে সই করিয়ে কলকাতা রীতিমতো চমক দেয়। এর ফলাফল স্বরূপ কেকেআর এই বছর আইপিএলের লিগ পর্যায়ে ১৪ ম্যাচের মধ্যে ৯ ম্যাচে জয় তুলে নিয়ে পয়েন্ট তালিকা শীর্ষস্থানে থেকে কোয়ালিফায়ার ১-এ সহজে জায়গা করে নিয়েছে।

আজ এই গুরুত্বপূর্ণ কোয়ালিফায়ার ১-এ কেকেআর সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে গুজরাটের নরেন্দ্র মোদীর স্টেডিয়ামে মাঠে নামতে চলেছে। তার আগে নাইট তারকা রিঙ্কু সিং এবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে নিজের ভাবনাচিন্তা প্রকাশ করলেন। তিনি বলেন, “সিনিয়র পর্যায়ের ক্রিকেটে আমি কোনো বড়ো ট্রফি জিততে পারিনি। আমি বড়ো ট্রফি ছুঁতে চাই।” উল্লেখ্য রিঙ্কু সিং প্রথম জীবনে দীর্ঘ জীবন সংগ্রামের মধ্যে দিয়ে বর্তমানে ক্রিকেট মহলে নিজের জায়গা করে নিয়েছেন।

তিনি এই সাক্ষাৎকারে বলেন, “টুয়েলভথ ফেল সিনেমা দেখার পর আমি অনেক কেঁদেছিলাম। আমি সিনেমাটির সাথে নিজেকে অনেকটাই মেলাতে পারি।” রিঙ্কু‌ গত বছর কলকাতা নাইট রাইডার্সের হয়ে সুযোগ পেয়ে অসাধারণ পারফরমেন্স করে সকলকে মুগ্ধ করেছিলেন। এরপর তিনি আন্তর্জাতিক ক্রিকেটেও ভারতের হয়ে সুযোগ পেয়ে নিজের প্রতিভার পরিচয় দেন। তবে এই বছর আইপিএলে এখনও পর্যন্ত এই নাইট তারকা নিজেকে সেইভাবে মেলে ধরতে পারেননি। তাই সমর্থকরা আশা করছেন শেষ কয়েকটি গুরুত্বপূর্ণ ম্যাচে রিঙ্কু ব্যাট হাতে দলকে ভরসা দেবেন।