16 জিবি র‌্যাম সহ Asus Vivobook S16 OLED, S15 OLED ও S14 OLED ল্যাপটপ ভারতে লঞ্চ হল, দাম কত

আজ ভারতে লঞ্চ হল Asus Vivobook S16 OLED, S15 OLED এবং S14 OLED ল্যাপটপ। এগুলি দাম এদেশে ৮৯,৯৯০ টাকা থেকে শুরু হচ্ছে। তিনটি মডেল স্বতন্ত্র…

আজ ভারতে লঞ্চ হল Asus Vivobook S16 OLED, S15 OLED এবং S14 OLED ল্যাপটপ। এগুলি দাম এদেশে ৮৯,৯৯০ টাকা থেকে শুরু হচ্ছে। তিনটি মডেল স্বতন্ত্র ডিসপ্লে ফিচারের সাথে এসেছে। যদিও Asus Vivobook S16 OLED এবং S15 OLED ডিভাইস দুটির – প্রসেসর, গ্রাফিক্স, ব্যাটারি বিভাগ একইরকম। এছাড়া ল্যাপটপ তিনটি এক সমান – অপারেটিং সিস্টেম, কী-বোর্ড, অডিও, কানেক্টিভিটি বিকল্প অফার করে। চলুন আবার Asus Vivobook S16 OLED, S15 OLED এবং S14 OLED ল্যাপটপের দাম, লভ্যতা ও স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক।

ভারতে Asus Vivobook S16 OLED, S15 OLED এবং S14 OLED ল্যাপটপের দাম ও লভ্যতা

ভারতের বাজারে Vivobook S16 OLED এবং Vivobook S15 OLED ল্যাপটপে দাম যথাক্রমে ১,০২,৯৯০ টাকা ও ৯৬,৯৯০ টাকা রাখা হয়েছে। এগুলি মিস্ট ব্লু এবং নিউট্রাল ব্ল্যাক কালার বিকল্পে লঞ্চ হয়েছে। অন্যদিকে Vivobook S14 OLED ল্যাপটপ কিনতে খরচ পড়বে ৮৯,৯৯০ টাকা। এই মডেলটি নিউট্রাল ব্ল্যাক কালারে উপলব্ধ।

আগ্রহীদের জানিয়ে রাখি, নতুন ল্যাপটপগুলি এই মুহূর্তে আসুস ই-শপ, অ্যামাজন এবং ফ্লিপকার্টের মাধ্যমে অনলাইন মোডে বিক্রি হচ্ছে৷ এছাড়া অফলাইন আসুস এক্সক্লুসিভ স্টোর সহ অনুমোদিত রিটেল স্টোরগুলি থেকেও ল্যাপটপগুলি কেনা সম্ভব।

Asus Vivobook S16 OLED, S15 OLED এবং S14 OLED ল্যাপটপের স্পেসিফিকেশন

Asus Vivobook S16 OLED ল্যাপটপে রয়েছে ১৬-ইঞ্চির ৩.২কে (৩২০০x২০০০ পিক্সেল) OLED ডিসপ্লে, যা ১৬:১০ এসপেক্ট রেশিও, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৬০০ নিট পিক ব্রাইটনেস, ভেসা (VESA) সার্টিফাইড ডিসপ্লে এইচডিআর ট্রু ব্ল্যাক ৬০০, এবং ৮৯% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে।

Asus Vivobook S15 OLED ল্যাপটপ ১৫.৬-ইঞ্চির ৩কে (২৮৮০x১৬২০ পিক্সেল) OLED ডিসপ্লে সহ লঞ্চ হয়েছে, যা ১৬:৯ এসপেক্ট রেশিও, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৬০০ নিট পিক ব্রাইটনেস, ভেসা (VESA) সার্টিফাইড ডিসপ্লে এইচডিআর ট্রু ব্ল্যাক ৬০০, এবং ৮০% স্ক্রিন-টু-বডি রেশিও অফার করে।

আবার বেস মডেল অর্থাৎ Asus Vivobook S14 OLED -এ দেখা যাবে ১৪-ইঞ্চির WUXGA (১৯২০x১২০০ পিক্সেল) OLED ডিসপ্লে প্যানেল, যা ১৬:১০ এসপেক্ট রেশিও, ৬০ হার্টজ রিফ্রেশ রেট, ৬০০ নিট পিক ব্রাইটনেস, ভেসা (VESA) সার্টিফাইড ডিসপ্লে এইচডিআর ট্রু ব্ল্যাক ৬০০, এবং ৮৭% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। এই ডিসপ্লে ৬৫% কম ব্লু লাইট নির্গমনে সক্ষম।

ভালো পারফরম্যান্সের জন্য টপ-এন্ড Asus Vivobook S16 OLED এবং Asus Vivobook S15 OLED ল্যাপটপ দুটি – ১.২ গিগাহার্টজ রেটের ইন্টেল কোর আল্ট্রা ৫ ১২৫এইচ প্রসেসর (১৮ এমবি ক্যাশে, সর্বোচ্চ ৪.৫ গিগাহার্টজ বুস্ট রেট, ১৪ কোর, ১৮ থ্রেড) / ৪ গিগাহার্টজ রেটের ইন্টেল কোর আল্ট্রা ৭ ১৫৫এইচ প্রসেসর (২৪ এমবি ক্যাশে, সর্বোচ্চ ৪.৮ গিগাহার্টজ বুস্ট রেট, ১৬ কোর, ২২ থ্রেড) / ২.৩ গিগাহার্টজ রেটের ইন্টেল কোর আল্ট্রা ৯ ১৮৫এইচ প্রসেসর (২৪ এমবি ক্যাশে, সর্বোচ্চ ৫.১ গিগাহার্টজ বুস্ট রেট, ১৬ কোর, ২২ থ্রেড) বিকল্পের মধ্যে বেছে নেওয়া যাবে। উভয় মডেলই ইন্টেল আর্ক গ্রাফিক্স সহ এসেছে।

অন্যদিকে Asus Vivobook S14 OLED ল্যাপটপে ব্যবহার করা হয়েছে ৩.৩ গিগাহার্টজ রেটের এএমডি রাইজেন ৫ ৭৫৩৫এইচএস মোবাইল প্রসেসর (৬ কোর/১২ থ্রেড, ১২ এমবি ক্যাশে, ৪.৫৫ গিগাহার্টজ ম্যাক্স বুস্ট রেট) এবং এএমডি রেডিয়ন গ্রাফিক্স (ইন্টিগ্রেটেড)।

এবার আসা যাক তিনটি ল্যাপটপের সদৃশ্যতার প্রসঙ্গে। প্রত্যেকটি মডেল ইন্টেল এআই বুস্ট এনপিইউ এবং উইন্ডোজ ১১ হোম অপারেটিং সিস্টেমের সাথে লঞ্চ হয়েছে। ল্যাপটপগুলি ১৬ জিবি LPDDR5X র‍্যাম এবং ১ টেরাবাইট M.2 NVMe PCIe 4.0 SSD স্টোরেজ অফার করে। অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, ডিভাইসগুলিতে উইন্ডোজ হ্যালো ও আইআর ফাংশন সমর্থিত প্রাইভেসি শাটার যুক্ত ফুল এইচডি ক্যামেরা রয়েছে।

আবার ব্যাকলিট চিকলেট কীবোর্ড -ও পাওয়া যাবে, যা নাম-কী সহ ১-জোন আরজিবি, ১.৫ মিমি কী-ট্রাভেল, প্রিসিশন টাচপ্যাড এবং কপিলট-কী সহ এসেছে। প্রত্যেকটি ল্যাপটপেই স্মার্ট অ্যাম্প প্রযুক্তি, ইন-বিল্ট অ্যারে মাইক্রোফোন, কর্টানা সমর্থিত হারমান/কার্ডন (মাইনস্ট্রিম) উপলব্ধ। আবার কানেক্টিভিটির জন্য – ২টি ইউএসবি ৩.২ জেন ১ টাইপ-এ পোর্ট, ২টি থান্ডারবোল্ট ৪ (ডিসপ্লে/পাওয়ার ডেলিভারি সাপোর্ট যুক্ত), ১টি এইচডিএমআই ২.১ টিএমডিএস, ১টি ৩.৫মিমি কম্বো অডিও জ্যাক এবং মাইক্রো এসডি কার্ড রিডার অন্তর্ভুক্ত থাকছে।

Asus Vivobook S16 OLED এবং Asus Vivobook S15 OLED ল্যাপটপ দুটিতে ৭৫ ওয়াট-আওয়ার ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৯০ ওয়াট এসি অ্যাডাপ্টারের মাধ্যমে চার্জিং সাপোর্ট করে। এগুলির পরিমাপ ৩৫.৩৬x২৪.৬৯x১.৫৯ সেমি এবং ওজন ১.৫ কেজি। এদিকে Asus Vivobook S14 OLED ল্যাপটপে ৬৫ ওয়াট চার্জিং সমর্থিত ৭৫ ওয়াট-আওয়ার ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। এর পরিমাপ ৩১.০৫x২২.১৯x১.৩৯ সেমি এবং ওজন ১.৩ কেজি।