দলকে ফাইনালে পোঁছে ভেঙ্কির মুখে উঠে এল আরসিবির প্রসঙ্গ, ফাইনালে উঠে অনুভূতি কেমন, জানালেন নাইট তারকা

গতকাল আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আইপিএল ২০২৪ (IPL 2024) এর কোয়ালিফায়ার ১ এর মহা মোকাবেলায় মুখোমুখি হয় কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দ্রাবাদ (Kolkata Knight…

গতকাল আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আইপিএল ২০২৪ (IPL 2024) এর কোয়ালিফায়ার ১ এর মহা মোকাবেলায় মুখোমুখি হয় কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দ্রাবাদ (Kolkata Knight Riders vs Sunrisers Hyderabad) । এই‌ ম্যাচ নিয়ে নাইট রাইডার্স ভক্তদের মধ্যে উত্তেজনা ছিল তুঙ্গে। টানা ১০ দিন মাঠে নামতে না পেরে যেন খাঁচায় বন্দী বাঘের মত ক্ষুধার্ত ছিল কেকেআর। তাদের পারফরমেন্সেও তাই ফুটে উঠেছে।

গতকাল টসে হেরে প্রথম বোলিং করতে হয় নাইটদের, তবে তাতে খুব একটা অসুবিধা ছিল না শ্রেয়াস আইয়ারের। ম্যাচের প্রথম ওভারেই তা ফুটে উঠে। যখন মিচেল স্টার্কের (Mitchell Starc) একটি আউট সুইং বলে উড়ে যায় ট্রাভিস হেডের উইকেট। শুধু তাই নয় পরের ওভারে আরেক মহারথী অভিষেক শর্মাকেও ফেরান বৈভব আরোরা। এইভাবে রাহুল ত্রিপাঠী ছাড়া হায়দ্রাবাদের প্রায় কাউকেই দাঁড়াতে দেয়নি বোলাররা।

অপরদিকে কেকেআর ব্যাট করতে নামলেও আধিপত্য দেখা যায় নাইটদের। গুরবাজ এবং সুনীল নারিন দলকে একটা দারুন সূচনা দেওয়ার পর কামান সামলান ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer) এবং শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer)। দুজনে মিলে দাপুটে ব্যাটিংয়ে জয় ছিনিয়ে নিয়ে আসেন এবং প্রথম দল‌ হিসেবে কেকেআরকে ফাইনালে পৌঁছে দেন। ম্যাচ শেষে জয়ের ব্যাপারে বলতে গিয়ে ভেঙ্কটেশ বলেন- “জয়ের মোমেন্টাম থাকা অনেক জরুরী। আমরা আরসিবিকে দেখছি যে ওরা কিভাবে মোমেন্টাম ধরে রেখে একের পর এক জয় তুলে নিচ্ছে।”

তিনি আরো বলেন- “আমরা টেবিল টপার ছিলাম, এবং ম্যানেজমেন্টের থেকে অনেক সুবিধা পেয়েছি। শাহরুখ খান এবং জয় স্যারও আজ আমাদের সাপোর্টের জন্য উপস্থিত ছিলেন। একজন প্লেয়ার হিসেবে ফাইনাল খেলতে পারাটা এক অসাধারণ অনুভূতি। আমাদের এবার ট্রফি জেতার ভালো সুযোগ রয়েছে।”