Infinix GT Book: অন্য ল্যাপটপ ভুলে যাবেন, চোখ ধাঁধানো ইনফিনিক্স জিটি বুক লঞ্চ হল গেল ভারতে

ইনফিনিক্স কিছুদিন আগেই তার আসন্ন Infinix GT Verse সিরিজের বিষয়ে ঘোষণা করেছিল। আর আজ (২১ মে) ব্র্যান্ডটি আনুষ্ঠানিকভাবে এই লাইনআপে দুটি নতুন প্রোডাক্ট ভারতে লঞ্চ…

ইনফিনিক্স কিছুদিন আগেই তার আসন্ন Infinix GT Verse সিরিজের বিষয়ে ঘোষণা করেছিল। আর আজ (২১ মে) ব্র্যান্ডটি আনুষ্ঠানিকভাবে এই লাইনআপে দুটি নতুন প্রোডাক্ট ভারতে লঞ্চ করেছে, এগুলি হল Infinix GT 20 Pro স্মার্টফোন এবং Infinix GT Book ল্যাপটপ। এর মধ্যে লেটেস্ট ল্যাপটপটিতে আইকনিক সাইবার মেকা ডিজাইন এবং আকর্ষনীয় এলইডি লাইট রয়েছে। এছাড়াও Infinix GT Book ১৬ ইঞ্চির অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে, ১৩ তম প্রজন্মের Intel Core i9 প্রসেসর, উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম অফার করে। আসুন এই নবাগত গেমিং কেন্দ্রিক ল্যাপটপটির দাম, স্পেসিফিকেশন এবং ফিচার সর্ম্পকে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Infinix GT Book: স্পেসিফিকেশন

ইনফিনিক্স জিটি বুক ল্যাপটপে ১,৯২০ x ১,২০০ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩০০ নিট পিক ব্রাইটনেস এবং ১৬:১০ রেশিও সহ ১৬ ইঞ্চির অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে রয়েছে। এটি ১৩ তম প্রজন্মের ইন্টেল কোর আই৯ পর্যন্ত প্রসেসর দ্বারা সজ্জিত, যা এনভিডিয়া জিইফোর্স আরটিএক্স ৪০৬০ পর্যন্ত জিপিইউ-এর সাথে যুক্ত রয়েছে। ল্যাপটপটিতে ৩২ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত পিসিআইই ৪.০ এসএসডি স্টোরেজ সহ এসেছে। এই নোটবুকটি উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমে চলে।

ইনফিনিক্স জিটি বুকের উল্লেখযোগ্য দিক হল এর সাইবার মেকা ডিজাইন, যা জিটি ভার্স সিরিজের সিগনেচার। এর পাশাপাশি, ল্যাপটপটির পিছনে মেকা বার নামে একটি সম্পূর্ণ কাস্টমাইজেবল আরজিবি এলইডি অ্যারে এবং লাইট কন্ট্রোল জন্য একটি জিটি কন্ট্রোল সেন্টার যুক্ত রয়েছে। কীবোর্ডটিতে একটি ফোর-জোন আরজিবি (RGB) কীবোর্ডও রয়েছে। ইনফিনিক্স জিটি বুকে একটি ডেডিকেটেড গেম মোড রয়েছে, যার মাধ্যমে ইউজাররা তিনটি গ্রাফিক্স পাওয়ার মোডের মধ্যে স্যুইচ করতে পারেন। এর মধ্যে একটি ডেডিকেটেড জিপিইউ, ডাইনামিক এবং ইন্টিগ্রেটেড জিপিইউ রয়েছে, যা এমইউএক্স সুইচ সেটিংসের মাধ্যমে অ্যাক্সেস করা যেতে পারে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Infinix GT Book ল্যাপটপে ৭০ ওয়াট ব্যাটারি রয়েছে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ডিভাইসটির কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে রয়েছে ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.২, একটি ইউএসবি ৩.২ জেন ২, ইউএসবি ৩.২ জেন ১, ইউএসবি টাইপ-সি পোর্ট, একটি এইচডিএমআই ২.০ পোর্ট, একটি এসডি কার্ড স্লট এবং একটি অডিও জ্যাক৷ পরিশেষে, ল্যাপটপটির ওজন ১.৯৯ কিলোগ্রাম।

Infinix GT Book মূল্য এবং লভ্যতা

ইনফিনিক্স মেকা সিলভার এবং মেকা গ্রে কালার অপশনে Infinix GT Book লঞ্চ করেছে। এটি বিভিন্ন সিপিইউ এবং জিপিইউ কনফিগারেশনের সাথে একাধিক ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এগুলির দাম নিম্নরূপ:

Intel Core i5-12450H + NVIDIA GeForce RTX 3050 – ৫৯,৯৯০ টাকা

Intel Core i5-13420H + NVIDIA GeForce RTX 4050 – ৭৯,৯৯০ টাকা

Intel Core i9-13900H + NVIDIA GeForce RTX 4060 – ৯৯,৯৯০ টাকা

Infinix GT Book ল্যাপটপের প্রথম সেল আগামী ২৭ মে ফ্লিপকার্ট (Flipkart)-এ শুরু হবে।