বিশ্বকাপ নয় এখন আইপিএল ফাইনালই‌ লক্ষ্য, অল্পে আউট হলেও‌ আফশোস নেই, জানালেন গুরবাজ

আইপিএলের (IPL 2024) মঞ্চে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) মতো বড় দলে অংশগ্রহণ করার জন্য প্রায় প্রতিটি ক্রিকেটার অপেক্ষা করে থাকেন। এই বছর টুর্নামেন্টে…

আইপিএলের (IPL 2024) মঞ্চে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) মতো বড় দলে অংশগ্রহণ করার জন্য প্রায় প্রতিটি ক্রিকেটার অপেক্ষা করে থাকেন। এই বছর টুর্নামেন্টে নাইটবাহিনী অসাধারণ পারফরম্যান্স করে নিজেদের আবার প্রমাণ করেছে। ইতিমধ্যেই তারা গতকাল সানরাইজার্স হায়দ্রাবাদকে হারিয়ে চলমান আইপিএলের ফাইনালে নিজেদের জায়গা নিশ্চিত করে নিয়েছে। এবার নাইট শিবিরে দীর্ঘদিন পর আবার ফিরে এসে নিজের অভিজ্ঞতার কথা প্রকাশ করেন রহমানুল্লাহ গুরবাজ (Rahmanullah Gurbaz)।

এই বছর আইপিএলের প্রথম থেকে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ইংলিশ তারকা ফিল সল্ট এবং ক্যারিবিয়ান অলরাউন্ডার সুনীল নারিন ওপেনিং করতে এসে ধারাবাহিকভাবে দুরন্ত পারফরম্যান্স করেন। এর ফলে কলকাতা লিগ পর্যায়ে ১৪ ম্যাচের মধ্যে ৯ ম্যাচে জয় তুলে নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থানে শেষ করে প্লে অফে প্রথম দল হিসাবে জায়গা করে নেয়। তবে অসাধারণ ফর্মে থাকলেও ফিল সল্ট টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দেশের হয়ে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলার জন্য দেশে ফিরে গেছেন।

ফলে এই বছর আইপিএলের কোয়ালিফায়ার ১-এর গুরুত্বপূর্ণ ম্যাচে প্রথম আফগান তারকা রহমানুল্লাহ গুরবাজ কলকাতার হয়ে নারিনের সঙ্গে ওপেনিং করেন। গতকাল সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে তার ব্যাট থেকে ১৪ বলে ২৩ রান এসেছে। এরপর ম্যাচ শেষে গুরবাজ সাংবাদিকদের মুখোমুখি হয়ে সল্টের পরিবর্তে নিজের জায়গা করে নেওয়ার অভিজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, “ম্যাচের আগে ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyar) আমাকে বলেছিলেন, ‘গুরবাজ কোনো কিছু নিয়ে চিন্তা করো না। তুমি খেলার জন্য যথেষ্ট ভালো একজন ক্রিকেটার। যাও তোমার স্বাভাবিক খেলা খেলো এবং ম্যাচ উপভোগ করো।”

তাকে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আফগানিস্তান দলের প্রত্যাশার বিষয়ে জিজ্ঞাসা করা হলে এই আফগান তারকা বলেন, “এখন আমার আইপিএল ফাইনালে ফোকাস করা উচিত। এটি একটি বড়ো ফাইনাল।” এর সঙ্গেই গতকাল নিজের আউটের বিষয়ে গুরবাজ জানান, “আমি আমার শট নির্বাচন নিয়ে খুশি। এটা ঠিকভাবে আসেনি। তবে আমার উদ্দেশ্য ভালো ছিল। আমি আমার শট নিয়ে হতাশ নই।” এছাড়াও তিনি উল্লেখ করেছেন এই বছর আইপিএলে কলকাতার বোলিং আক্রমণ সবচেয়ে শক্তিশালী।