WhatsApp ব্যবহারকারীদের জন্য সুখবর, না পড়া মেসেজের‌ জন্য বিশেষ ব্যবস্থা সংস্থার

WhatsApp আরও একটি নতুন ফিচার নিয়ে আসতে চলেছে। নয়া এই ফিচারটি ব্যবহারকারীদের অ্যান্ড্রয়েড অ্যাপে না পড়া মেসেজগুলি নিয়ন্ত্রণ করার অনুমতি দেবে। অ্যাপটি খুললেই প্রতিবারই স্বয়ংক্রিয়ভাবে…

WhatsApp আরও একটি নতুন ফিচার নিয়ে আসতে চলেছে। নয়া এই ফিচারটি ব্যবহারকারীদের অ্যান্ড্রয়েড অ্যাপে না পড়া মেসেজগুলি নিয়ন্ত্রণ করার অনুমতি দেবে। অ্যাপটি খুললেই প্রতিবারই স্বয়ংক্রিয়ভাবে না পড়া ম্যাসেজগুলির সংখ্যা রিসেট হয়ে যাবে।

WABetaInfo এর রিপোর্ট অনুযায়ী, এই ফিচারটি অ্যান্ড্রয়েড ২.২৪.১১.১৩-এর WhatsApp বিটা সংস্করণে দেখা গেছে। তবে এটি এখনো পরীক্ষাধীন থাকায় Google Play বিটা প্রোগ্রামের মাধ্যমে রেজিস্টার্ড সমস্ত বিটা পরীক্ষকরা এটির অ্যাক্সেস নাও পেতে পারেন।

রিপোর্টে শেয়ার করা স্ক্রিনশট অনুযায়ী, না পড়া মেসেজ সরানোর জন্য নতুন সেটিংস অপশন যোগ করা হয়েছে। এরফলে মেসেজিং অ্যাপটি যতবার খোলা হবে, ততবার অপঠিত মেসেজের সংখ্যা রিসেট হয়ে যাবে। এরফলে ব্যবহারকারীর মানসিক শান্তি (অধিক মেসেজ জমে থাকার চাপ) আসবে।

উল্লেখ্য, যে সকল ব্যবহারকারীরা WhatsApp-এ সারাদিনে প্রচুর পরিমাণে টেক্সট মেসেজ পান, তাদের পক্ষে চ্যাট পরিচালনা করা বেশ কঠিন হয়ে পড়ে। এছাড়াও, যে সকল ব্যবহারকারীরা একাধিক গ্রুপের সাথে যুক্ত থাকেন, অতিরিক্ত ম্যাসেজ পরিচালনা করতে তাদেরও সমস্যায় পড়তে হয়। তবে এই সমস্যা সমাধানের জন্যই জনপ্রিয় ম্যাসেজিং প্ল্যাটফর্মটি এই নতুন ফিচার নিয়ে আসতে চলেছে।