Yezdi Adventure: রয়্যাল এনফিল্ড কেনার প্ল্যান থাকলে দাঁড়ান, ইয়েজদির নতুন বাইক আসছে

অ্যাডভেঞ্চার বাইকের প্রতি ভারতীয় ক্রেতাদের ভালোবাসা দিন দিন গভীরতর হয়ে উঠছে। যা দেখে বিভিন্ন কোম্পানি তাদের নতুন মডেল লঞ্চের পাশাপাশি বাজার চলতি মোটরসাইকেলে আপডেট দিচ্ছে।…

অ্যাডভেঞ্চার বাইকের প্রতি ভারতীয় ক্রেতাদের ভালোবাসা দিন দিন গভীরতর হয়ে উঠছে। যা দেখে বিভিন্ন কোম্পানি তাদের নতুন মডেল লঞ্চের পাশাপাশি বাজার চলতি মোটরসাইকেলে আপডেট দিচ্ছে। এবারে Yezdi Adventure নতুন অবতারে ভারতের বাজারে লঞ্চ হতে চলেছে। সম্প্রতি টেস্টিং চলাকালীন ধরা দিয়েছে বাইকটি। স্বাভাবিকভাবেই এটি কিছু আপডেট পেতে চলেছে। চলুন সেগুলি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

বাজারে আসছে নতুন প্রজন্মের Yezdi Adventure

2024 Yezdi Adventure-এ নতুনত্ব হিসাবে রয়েছে নতুন এগজস্ট। আগের তুলনায় এটি দেখতে আলাদা। নয়া ভার্সনের ট্যাঙ্কে ব্রেসের দেখা পাওয়া যায়নি। অর্থাৎ বর্তমান মডেলের তুলনায় এটি হালকা হবে। আবার ইঞ্জিনের টিউনিং পরিবর্তন করতে পারে ইয়েজদি (Yezdi)। যেমনটা Classic Legends তাদের Jawa 350-এর সাথে করেছে। এতে অফ-রোডিংয় বা হাইওয়েতে চলার সময় আগের থেকে আরও ভালো পারফরম্যান্স দেবে।

নতুন Yezdi Adventure-এর রাইডিং পোশ্চারে কোন বদল ঘটানো হয়েছে বলে মনে হচ্ছে না। আগের মতই এটি আপরাইট রাইডিং স্টান্স সহ বাজারে পা রাখবে। এতে উপস্থিত চওড়া হ্যান্ডেলবার এবং মিডিল সেট ফুটপেগ। বাইকটির সিটিং সেটআপে সেভাবে তাৎপর্যপূর্ণ কোন পরিবর্তন ঘটানো হয়নি। পূর্বের মতোই স্প্লিট সিট সেটআপের সাথে আসবে।

2024 Yezdi Adventure, Yezdi, Yezdi Adventure, Yezdi Adventure Engine

আসন্ন Yezdi Adventure-এ টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনোশক সাসপেনশন থাকছে। এগিয়ে চলার জন্য দেওয়া হয়েছে সামনে ২১ ইঞ্চি এবং পেছনে ১৭ ইঞ্চি স্পোক হুইলের সাথে ব্লক প্যাটার্ন টায়ার। অনুমান করা হচ্ছে, এ বছর উৎসবের মরসুমে বাজারে লঞ্চ হতে পারে এই বাইক। বাজারে প্রতিদ্বন্দ্বী মডেল হিসেবে রয়েছে Royal Enfield Himalayan 450 ও KTM 390 Adventure।