T20 World Cup 2024 Warm-Up Match Schedule: আজ থেকে শুরু বিশ্বকাপের ওয়ার্ম আপ ম্যাচ, দেখে নিন সম্পূর্ণ সময়সূচী

টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) আগে আর কয়েকটা দিন বাকি থাকায় এখন থেকেই ক্রিকেট ভক্তদের মধ্যে উন্মাদনা তৈরি হয়েছে। আজ থেকে আবার এই টুর্নামেন্টের…

টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) আগে আর কয়েকটা দিন বাকি থাকায় এখন থেকেই ক্রিকেট ভক্তদের মধ্যে উন্মাদনা তৈরি হয়েছে। আজ থেকে আবার এই টুর্নামেন্টের আগে যোগ্যতা অর্জনকারী দলগুলি প্রস্তুতি ম্যাচে মাঠে নামতে চলেছে। ফলে বিশ্বকাপের আগে এই প্রস্তুতি ম্যাচগুলি টান টান উত্তেজনাপূর্ণ হতে চলেছে বলে বিশেষজ্ঞরা মনে করছেন। ফলে এই প্রস্তুতি ম্যাচের সম্পূর্ণ সময়সূচি এবার দেখে নেওয়া যাক।

আসন্ন ২ জুন থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রথমবারের মতো নতুন দেশ মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে চলেছে। শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্র নয় সঙ্গে ওয়েস্ট ইন্ডিজও এই টুর্নামেন্টকে আয়োজন করতে চলেছে। উল্লেখযোগ্যভাবে এই বিশ্বকাপে সফলতম ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের মতো দেশগুলির সঙ্গে সঙ্গে আন্তর্জাতিক মঞ্চে উদীয়মান দল হিসাবে নজর কাড়া পাপুয়া নিউগিনি, ওমান এবং উগান্ডার মতো দেশকে খেলতে দেখা যাবে।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে যোগ্যতা অর্জনকারী মোট ২০ টি দলকে ইতিমধ্যেই ৪ টি ভাগে ভাগ করা হয়েছে। এই টুর্নামেন্টের গ্রুপ ‘এ’-তে ভারতীয় দল মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, পাকিস্তান এবং আয়ারল্যান্ডের সঙ্গে অবস্থান করছে। ব্লু বিগ্রেডরা বিশ্বকাপের প্রথম ম্যাচে ৫ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে। এছাড়াও পাকিস্তানের সাথে ভারতের হাইভোল্টেজ ম্যাচটি ৯ জুন নিউইয়র্কে অনুষ্ঠিত হবে। তার আগেই আজ প্রস্তুতি ম্যাচে কানাডা এবং নেপাল মুখোমুখি হতে চলেছে। ভারতীয় দল টি-টোয়েন্টি বিশ্বকাপের একমাত্র প্রস্তুতি ম্যাচে ১ জুন বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের সম্পূর্ণ সময়সূচী (2024 T20 World Cup Warm-up Matches Schedule)

২৭ মে: কানাডা বনাম নেপাল (রাত ৯:০০)

২৮ মে: ওমান বনাম পাপুয়া নিউগিনি (রাত ১২:৩০)

       নামিবিয়া বনাম উগান্ডা (ভোর ৪:৩০) 

       শ্রীলঙ্কা বনাম নেদারল্যান্ডস ( রাত ৮:০০)

      বাংলাদেশ বনাম মার্কিন যুক্তরাষ্ট্র (রাত ৯:০০)

২৯ মে: অস্ট্রেলিয়া বনাম নামিবিয়া (ভোর ৪:৩০)

       আফগানিস্তান বনাম ওমান (রাত ১০:৩০)

৩০ মে: স্কটল্যান্ড বনাম উগান্ডা (রাত ৮:০০)

       নেপাল বনাম মার্কিন যুক্তরাষ্ট্র (রাত ৯:০০)

৩১ মে: নামিবিয়া বনাম পাপুয়া নিউগিনি (রাত ১২:৩০)

       নেদারল্যান্ড বনাম কানাডা (রাত ১:০০) 

      ওয়েস্ট ইন্ডিজ বনাম অস্ট্রেলিয়া (ভোর ৪:৩০)

      আয়ারল্যান্ড বনাম শ্রীলঙ্কা (রাত ৮:০০)

      স্কটল্যান্ড বনাম আফগানিস্তান (রাত ৮:৩০)

১ জুন: ভারত বনাম বাংলাদেশ (রাত ৮:০০)