বিশ্বকাপের শুরুতেই মাথা ব্যাথা অস্ট্রেলিয়ার, ম্যাচের জন্য উপলব্ধ নয় ১১ প্লেয়ার, মাঠে নামতে হতে পারে কোচদের

আইপিএলের (IPL 2024) পর বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য খেলোয়াড়ের ঘাটতির মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া এবং আইপিএল-টি-টোয়েন্টি বিশ্বকাপের মধ্যে স্বল্প সময়ের কারণে, সাপোর্ট স্টাফের সদস্যরা…

আইপিএলের (IPL 2024) পর বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য খেলোয়াড়ের ঘাটতির মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া এবং আইপিএল-টি-টোয়েন্টি বিশ্বকাপের মধ্যে স্বল্প সময়ের কারণে, সাপোর্ট স্টাফের সদস্যরা আগামী মাসের শুরুতে আইসিসি টুর্নামেন্টের অনুশীলন ম্যাচে বদলি খেলোয়াড়দের মাঠে নামাতে বাধ্য হতে পারে।

অস্ট্রেলিয়া (Cricket Australia) বুধবার নামিবিয়া এবং শুক্রবার ত্রিনিদাদে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে, তবে তাদের দুটি ম্যাচের জন্য মাত্র আটজন খেলোয়াড় উপলব্ধ থাকতে পারে কারণ তাদের বেশিরভাগই আইপিএল প্লে অফে খেলার পরে বিরতি নেবে। হ্যামস্ট্রিং ইনজুরি থেকে সেরে ওঠা অধিনায়ক মিচেল মার্শেরও নামিবিয়ার বিপক্ষে খেলা নিশ্চিত নয়।

রবিবার রাতে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদের ফাইনালে মুখোমুখি হন অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড, প্যাট কামিন্স (Pat Cummins) ও ম্যাচ সেরা খেলোয়াড় মিচেল স্টার্ক (Mitchell Starc)। এই তিনজন ছাড়াও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলা ক্যামেরন গ্রিন এবং গ্লেন ম্যাক্সওয়েল এই সপ্তাহের শেষের দিকে বার্বাডোজে বিশ্বকাপ দলে যোগ দেবেন, এবং লখনউ সুপার জায়ান্টসের হয়ে খেলা মার্কাস স্টোইনিসও নামিবিয়ার বিরুদ্ধে অনুশীলন ম্যাচের পরেই ত্রিনিদাদে পৌঁছবেন বলে আশা করা হচ্ছে।

আইসিসির নিয়ম অনুযায়ী, অনুশীলন ম্যাচে ফিল্ডিং করা খেলোয়াড়দের তারা যে দেশের প্রতিনিধিত্ব করছে সেই দেশের হতে হবে। এর অর্থ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড, ব্র্যাড হজ, জর্জ বেইলি (সমস্ত প্রাক্তন আন্তর্জাতিক ক্রিকেটার) এবং আন্দ্রে বোরোয়েচের (প্রাক্তন প্রথম শ্রেণির উইকেটরক্ষক) মতো সাপোর্ট স্টাফদের মাঠে নামতে হতে পারে। মিচেল মার্শ তার চোট নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার মেডিকেল স্টাফদের পরামর্শ নিতে এপ্রিলে পার্থে যাওয়ার আগে দিল্লি ক্যাপিটালসের হয়ে মাত্র চারটি আইপিএল ম্যাচ খেলেছিলেন। এরপর থেকে তিনি আর খেলেননি এবং এখনও বোলিং শুরু করতে পারেননি।