Redmi Pad Pro: রেডমি প্যাড প্রো BIS-এর ছাড়পত্র পেল, মহাশক্তিশালী ব্যাটারির সঙ্গে শীঘ্রই ভারতে আসছে

গত এপ্রিল মাসে চীনা মার্কেটে লঞ্চ করার পর, গত সপ্তাহে শাওমি (Xiaomi) ইউরোপীয় মার্কেটে তাদের জনপ্রিয় সাব-ব্র্যান্ড রেডমির লেটেস্ট ট্যাবলেট, Redmi Pad Pro উন্মোচন করেছে।…

গত এপ্রিল মাসে চীনা মার্কেটে লঞ্চ করার পর, গত সপ্তাহে শাওমি (Xiaomi) ইউরোপীয় মার্কেটে তাদের জনপ্রিয় সাব-ব্র্যান্ড রেডমির লেটেস্ট ট্যাবলেট, Redmi Pad Pro উন্মোচন করেছে। সংস্থাটি সম্প্রতি বিশ্বের অন্যান্য বাজারেও Redmi Pad Pro 5G ট্যাবলেটটি প্রকাশ করা হবে বলে ঘোষণা করেছে। এই মার্কেটগুলির মধ্যে ভারতও থাকবে বলে আশা করা হচ্ছিল। আর এখন জল্পনাটিকে সত্যি প্রমাণিত করে Redmi Pad Pro ট্যাবটিকে ভারতের বিআইএস (BIS) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গিয়েছে। কি কি তথ্য উঠে এল ডিভাইসটির বিষয়ে, আসুন জেনে নেওয়া যায়।

Redmi Pad Pro শীঘ্রই ভারতে লঞ্চ হতে চলেছে

রেডমি প্যাড প্রো 2405CRPFDI মডেল নম্বর (এখানে মডেল নম্বরের শেষের ‘I’ অক্ষরটি ভারতীয় ভ্যারিয়েন্টকে বোঝায়) সহ ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস সার্টিফিকেশনে উপস্থিত হয়েছে। যদিও লিস্টিংটি ট্যাবলেটটির স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি। তবে এটি যে খুব শীঘ্রই এদেশের বাজারে পা রাখবে, তা নিশ্চিত করেছে।

রেডমি প্যাড প্রো ভারতে ৫জি কানেক্টিভিটি বিকল্পে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে, কারণ ট্যাবলেটের ৫জি কানেক্টিভিটি ভ্যারিয়েন্টটি আগে গুগল প্লে কনসোল (Google Play Console) ডেটাবেসে দেখা গিয়েছিল। জানিয়ে রাখি, রেডমি প্যাড প্রো ট্যাবটি অ্যাড্রেনো ৭১০ জিপিইউ এবং সর্বাধিক ৮ জিবি র‍্যাম সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ প্রসেসরে চলে।

এর পাশাপাশি, Redmi Pad Pro প্যাডের সামনে ২.৫কে রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং কর্নিং গরিলা গ্লাস ৩-এর সুরক্ষা সহ ১২.১ ইঞ্চির এলসিডি স্ক্রিন রয়েছে৷ ফটোগ্রাফির জন্য, ট্যাবলেটটিতে একটি ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করছে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi Pad Pro হ্যান্ডসেটে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ১০,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। Redmi Pad Pro ট্যাবটি এছাড়াও Redmi Stylus এবং একটি কীবোর্ডের সাথে কম্প্যাটিবল।