T20 World Cup 2024: বেজে গেল বিশ্বকাপের ঘন্টা, প্রথম অনুশীলন ম্যাচে নেপালকে বড় ব্যবধানে হারালো কানাডা

শুরু হয়ে গিয়েছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024)। টুর্নামেন্টের জন্য দলগুলোর মধ্যে প্রস্তুতি ম্যাচ শুরু হয়ে গেছে। যুক্তরাষ্ট্রের ডালাসে প্রথম ম্যাচে মুখোমুখি…

শুরু হয়ে গিয়েছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024)। টুর্নামেন্টের জন্য দলগুলোর মধ্যে প্রস্তুতি ম্যাচ শুরু হয়ে গেছে। যুক্তরাষ্ট্রের ডালাসে প্রথম ম্যাচে মুখোমুখি হয় কানাডা ও নেপাল (Canada vs Nepal)। এই ম্যাচে কানাডা ৬৩ রানে নেপালকে পরাজিত করে। ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮৩ রান সংগ্রহ করে কানাডা। জবাবে ২০ বলে মাত্র ১২০ রান তুলতে পারে নেপালের দল। নেপালের বিপক্ষে এই জয়ের সাথে সাথে কানাডা এই টুর্নামেন্টের অসাধারণ সূচনা পেয়েছে।

ম্যাচে কানাডার হয়ে ব্যাটিংয়ে দারুণ পারফরম্যান্স দেখিয়েছিলেন নিকোলাস ক্র্যাটন ও রবীন্দ্র পাল সিং। ৫২ রানের জোরালো ইনিংস খেলেন নিকোলাস। তার ইনিংসে ৩৯ বল মোকাবেলা করে ৪টি চার ও ২টি ছক্কা মারেন তিনি। এছাড়া ১৭ বলে ৪১ রান করেন রবীন্দ্র পাল। তার মধ্যে ৪টি ছক্কা ও ১টি চার মারেন রবীন্দ্র পাল।

প্রথম প্রস্তুতি ম্যাচে কানাডার জন্য একটি বড় সমস্যা ছিল তাদের টপ অর্ডার ব্যাটসম্যানদের পুরোপুরি ফ্লপ দেখাচ্ছিল। দলের পক্ষে ওপেনিং জুটি গড়তে পেরেছিলেন মাত্র ২২ রান। এরপর তিন নম্বরে ব্যাট করতে নামা রিয়ান পাঠান নিজের খাতাও খুলতে পারেননি। তবে এর পরে নিকোলাস ইনিংস সামলানোর জন্য কাজ করেছিলেন, শেষ পর্যন্ত রবীন্দ্রপালের ঝড়ো ব্যাটিং কানাডাকে চ্যালেঞ্জিং স্কোর তুলে দিয়েছিল।

এরপর প্রথম প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় ইনিংসে নেপালের ব্যাটিং ছিল একেবারেই ফ্লপ। নেপালের হয়ে সবচেয়ে কার্যকরী মাল্লা করেন ৩৭ রান। এছাড়া অনিল সাহ ২৪ ও আসিফ শেখ ২২ রান করেন। এগুলো ছাড়া আর কোনো খেলোয়াড় তার অসাধারণ নৈপুণ্য দেখাতে পারেননি।