বাড়বে ক্যামেরার গুণমান, ফোনে নতুন সেন্সর ব্যবহারের পথে Xiaomi

শাওমি (Xiaomi) বর্তমানে তাদের পরবর্তী প্রজন্মের নম্বর সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি লঞ্চের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে। এগুলি চলতি বছরের শেষের দিকে বাজারে পা রাখবে। তবে…

শাওমি (Xiaomi) বর্তমানে তাদের পরবর্তী প্রজন্মের নম্বর সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি লঞ্চের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে। এগুলি চলতি বছরের শেষের দিকে বাজারে পা রাখবে। তবে আসন্ন সিরিজে অন্তর্ভুক্ত Xiaomi 15 এবং Xiaomi 15 Pro মডেলগুলিকে নিয়ে ইতিমধ্যেই প্রযুক্তি মহলে জল্পনা তুঙ্গে। সম্প্রতি উভয় হ্যান্ডসেটকেই আইএমইআই (IMEI) ডাটাবেসে দেখা গেছে৷ লিস্টিং অনুসারে, Xiaomi 15 Pro ফোনের একটি টাইটানিয়াম সংস্করণ থাকবে যা স্যাটেলাইট কানেক্টিভিটি সাপোর্ট করবে এবং সম্ভবত শুধুমাত্র হোম মার্কেট চীনেই বিক্রি হবে। আর এখন এক টিপস্টার Xiaomi 15 সিরিজের ক্যামেরা সিস্টেম সম্পর্কে কিছু তথ্য শেয়ার করেছে। চলুন এগুলি দেখে নেওয়া যাক।

সামনে এল Xiaomi 15 সিরিজের ক্যামেরা সিস্টেমের বিবরণ

চীনা টিপস্টার “স্মার্ট পিকাচু” তার ওয়েইবো পোস্টে সম্প্রতি জানিয়েছেন যে, শাওমি তাদের আসন্ন শাওমি ১৫ ফ্ল্যাগশিপ সিরিজটি একটি ফুল-ফোকাল-লেন্থ লার্জ-অ্যাপারচারের প্রাইমারি ক্যামেরা সহ আসতে পারে। লাইনআপটিতে উন্নত লেন্স অন্তর্ভুক্ত থাকবে, যা আলোক সংবেদনশীল ম্যাক্রো শুটিং, ফ্ল্যাশ শুটিং এবং ফুল-ফোকাল লেন্থ মাস্টার পোর্ট্রেট অফার করবে। শাওমি ১৫ একটি নতুন ওমনিভিশন (OmniVision) সেন্সর দ্বারা সজ্জিত হতে পারে।

এছাড়াও, টিপস্টার উল্লেখ করেছেন এতে “সেরামিক আছে”, যা ইঙ্গিত করে যে শাওমি ১৫ সিরিজ ভিন্ন উপাদান দিয়ে তৈরি রিয়ার প্যানেলের বিকল্পও অফার করবে৷ তিনি আরও বলেছেন যে “এক ইঞ্চি প্রয়োজন হলে, আল্ট্রার জন্য অপেক্ষা করুন”, যার অর্থ হল ক্যামেরা সেটআপের মধ্যে এক ইঞ্চির সেন্সরটি শুধুমাত্র আল্ট্রা মডেলেই দেখা যাবে। তবে এটির জন্য গ্রাহকদের আরও কিছু মাস অপেক্ষা করতে হবে। কারণ শাওমি সাধারণত স্ট্যান্ডার্ড এবং প্রো ভ্যারিয়েন্টগুলি উন্মোচন করার কয়েক মাস পর, আলাদাভাবে টপ-এন্ড আল্ট্রা মডেলটি প্রকাশ করে থাকে। প্রসঙ্গত, শাওমি ১৪ এবং শাওমি ১৪ প্রো গতবছর অক্টোবরে লঞ্চ হয়েছে, আর শাওমি ১৪ আল্ট্রা মডেলটি বাজারে আসে এবছর ফেব্রুয়ারিতে।

আগের কিছু রিপোর্ট অনুযায়ী, কোম্পানি চূড়ান্তভাবে Xiaomi 15 সিরিজটিতে একটি আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত করতে পারে, যা জলের উপস্থিতির মতো বিভিন্ন পরিস্থিতিতে আরও নির্ভরযোগ্য এবং দ্রুত আনলক করার পাশাপাশি একটি বৃহত্তর আনলকিং এরিয়াও অফার করবে। সিরিজটি আসন্ন Qualcomm Snapdragon 8 Gen 4 ফ্ল্যাগশিপ চিপসেট যুক্ত প্রথম স্মার্টফোন হিসেবে বাজারে আসতে পারে। স্ট্যান্ডার্ড মডেলটি একটি ফ্ল্যাট ১.৫কে ডিসপ্লে, ফ্ল্যাট সাইড এবং ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসবে বলে আশা করা হচ্ছে। Xiaomi 15 Pro ফোনে কোয়াড-কার্ভ ডিজাইন সহ উচ্চতর ২কে প্যানেল এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে।