হিমালয়ানকে টেক্কা দিতে গোপনে বাড়িছে সে! নতুন Yezdi Adventure 350-র লঞ্চ নিয়ে বড় খবর

Yezdi Adventure শীঘ্রই নতুন সংস্করণে লঞ্চ হচ্ছে বলে জল্পনা শোনা যাচ্ছিল। রয়্যাল এনফিল্ডকে টেক্কা দিতে অ্যাডভেঞ্চার বাইকটিকে সংস্থা ঢেলে সাজাতে চলেছে বলেই খবর পাওয়া গিয়েছিল।…

Yezdi Adventure শীঘ্রই নতুন সংস্করণে লঞ্চ হচ্ছে বলে জল্পনা শোনা যাচ্ছিল। রয়্যাল এনফিল্ডকে টেক্কা দিতে অ্যাডভেঞ্চার বাইকটিকে সংস্থা ঢেলে সাজাতে চলেছে বলেই খবর পাওয়া গিয়েছিল। কিন্তু, নতুন সূত্রের দাবি, এখনই নতুন Yezdi Adventure 350 লঞ্চ হওয়ার কোনও সম্ভাবনা নেই। কারণ এই মুহূর্তে ইয়েজদির মোটরসাইকেলটি নিয়ে কাজ শেষ হয়নি ও আপগ্রেডগুলি সম্পূর্ণ পরীক্ষা করা বাকি। ফলে ক্রেতাদের অপেক্ষা আরও কয়েক মাস বাড়তে চলেছে। এমনকি ইয়েজদি তাদের বর্তমান অ্যাডভেঞ্চার বাইকে নতুন ভ্যারিয়েন্ট যোগ করে ক্রেতাদের আকর্ষিত করার টার্গেট রাখছে।

Yezdi Adventure 350 বাইকের লঞ্চ কয়েক মাস পিছিয়ে গেল

সবচেয়ে বড় খবর হল, ইয়েজদি তাদের এগজিস্টিং Adventure-এর একটি নতুন ভ্যারিয়েন্ট বাজারে আনার প্রস্তুতি নিচ্ছে। আগের মডেলের তুলনায় Yezdi Adventure 350-এর কারিগরিতে বেশ কিছু বদল ঘটানোর পরিকল্পনা করছে সংস্থা। যেমন স্পাই ছবিতে বাইকটিতে নতুন এগজস্ট পাইপ ধরা পড়েছে।

আগে এগজস্ট পাইপ ইঞ্জিনের পাশ দিয়ে গেলেও, নতুন মডেলে পাইপের হেডার ইঞ্জিনের নীচ থেকে পিছনের অংশে চলে যাবে। ফলে কুল্যান্ট রিজার্ভার সাম্প গার্ড থেকে এয়ারবক্সের পেছনে সরানো হয়েছে। এইকসাথে ইঞ্জিনে আরও রিফাইনমেন্ট আসতে পারে। ফলে চালানো আরও স্মুদ এবং ভাইব্রেশন ফ্রি হবে।

মেকনিক্যাল আপগ্রেডের পাশাপাশি Yezdi Adventure 350-এর ফিচার্সের তালিকায় নতুনত্ব থাকতে চলেছে। প্রসঙ্গত, ভারতে Royal Enfield Himalayan 450 লঞ্চের পর থেকে অ্যাডভেঞ্চার বাইক সেগমেন্টে প্রতিযোগিতা বেড়ে গিয়েছে। অনুমান করা হচ্ছে, হিমালয়ানকে ঠেকাতে KTM 390 Adventure এই বছরের শেষের দিকে আত্মপ্রকাশ করতে পারে।তবে Yezdi Adventure 350 লঞ্চের দিনক্ষণ সম্পর্কে এখনও মুখ খোলেনি সংস্থা।