মোদির মেড-ইন-ইন্ডিয়া প্রকল্পের বড় সাফল্য, ভারতে 15 লক্ষ গাড়ি তৈরির ঘোষণা করল Volkswagen ও Skoda

ভারতে নতুন মাইলস্টোন স্পর্শ করল স্কোডা অটো ফোক্সভাগেন ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড (Skoda Auto Volkswagen Auto Private Limited)। এদেশে ১৫ লক্ষ গাড়ির উৎপাদনের কথা ঘোষণা করেছে…

ভারতে নতুন মাইলস্টোন স্পর্শ করল স্কোডা অটো ফোক্সভাগেন ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড (Skoda Auto Volkswagen Auto Private Limited)। এদেশে ১৫ লক্ষ গাড়ির উৎপাদনের কথা ঘোষণা করেছে সংস্থাটি। পুণের চাকানে তাদের বিশ্বমানের গাড়ি এবং ইঞ্জিন ম্যানুফ্যাকচারিং ফেসিলিটি রয়েছে। ২০০৯ সালে ওই কারখানা থেকেই সর্বপ্রথম Skoda Fabia তৈরি করে বেরিয়েছিল।

Skoda Auto Volkswagen Auto ভারতে ১৫ লক্ষ গাড়ির উৎপাদন করল

সময় যত অতিবাহিত হয়েছে, স্কোডার এই কারখানায় আরো নিত্য নতুন গাড়ি তৈরি হওয়া শুরু করেছে। যার মধ্যে রয়েছে VW Vento ও Polo, Skoda Fabia ও Rapid সহ MQB-AO-IN প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে তৈরি নতুন প্রজন্মের VW Taigun ও Virtus, Skoda Kushaq ও Slavia।

নতুন সাফল্যের প্রসঙ্গে স্কোডা অটো ফোক্সভাগেন ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও পিযুষ অরোরা বলেন, “পুণের চাকানের কারখানা থেকে ১.৫ মিলিয়ন গাড়ি তৈরি, MQB-AO-IN প্ল্যাটফর্মের ওপর চারটি সফল মডেল উৎপাদন, এবং ইঞ্জিন তৈরীর 10 বছরের যাত্রা ভারতের অটোমোটিভ শিল্পের প্রতি আমাদের উৎসর্গের প্রমাণ দেয়।”

প্রসঙ্গত, ভারতে সম্প্রতি স্কোডা অটো ফোক্সভাগেন INDIA 2.0 কার রেঞ্জের তিন লক্ষ ইউনিট উৎপাদন উদযাপন করেছে। এর আওতাধীন মডেলগুলি হচ্ছে VW Taigun ও Virtus, Skoda Kushaq ও Slavia। প্রসঙ্গত, চাকানে অবস্থিত কারখানাটি ফোক্সভাগেন গোষ্ঠীর গাড়ির জন্য ৩.৮ লাখের বেশি ইঞ্জিন সরবরাহ করেছে।