Gautam Gambhir: ‘আমাদের লক্ষ্য এখন CSK-MI কে ছোঁয়া’, তাহলে কি ভারতীয় দল নয়, KKR-তেই থাকছেন গম্ভীর?

ফুরিয়ে আসছে ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup 2024) পরেই কোচিংয়ের মেয়াদ শেষ রাহুল…

ফুরিয়ে আসছে ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup 2024) পরেই কোচিংয়ের মেয়াদ শেষ রাহুল দ্রাবিড়ের। এমন সময়ে কোচ খোঁজের কাজ শুরু করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। সূত্রের খবর অনুযায়ী, টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে ভারতীয় দলের প্রধান কোচ হতে চলেছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)।

এবার আইপিএলে (IPL 2024) কলকাতা নাইট রাইডার্সকে (Kolkata Knight Riders) চ্যাম্পিয়ন করার পিছনে গম্ভীরের মেন্টরশিপের ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ। আর সেখান থেকেই গম্ভীরের পরিকল্পনা এবং মানসিকতার পরিচয় পেয়েছে সকলেই। বিসিসিআই সচিব জয় শাহ (Jay Shah) গম্ভীরের মেন্টরশিপে মুগ্ধ। তিনি গম্ভীরকে প্রধান কোচের জন্য রাজি করার জন্য নিজের সম্পূর্ণ চেষ্টা করেছেন। দুই একদিন ধরে শোনায় যাচ্ছিলো, গম্ভীর যে প্রধান কোচ হবেন, এতটুকু প্রায় নিশ্চিত।

তবে আজ এমন তথ্য সামনে এসেছে, যা কিছুটা হলে মানুষের মনের কৌতূহলকে দূর করবে। সম্প্রতি এক ইন্টারভিউতে সামিল হয়েছেন কেকেআর দলের মেন্টর গম্ভীর। সেখানে আশ্চর্যজনক ভাবে তার মুখ থেকে শোনা গেছে, “আমরা আইপিএলের সফলতম দল হতে এখনো তিনটি ট্রফি দূরে। চেন্নাই এবং মুম্বাইয়ের থেকে এখনো আমরা দুটি ট্রফি পিছনে। তার জন্য আমাদের অনেকটা পরিশ্রম করতে হবে। তবে আমাদের পরবর্তী লক্ষ্য হল আইপিএলের সফলতম দল বানানো।”

গম্ভীরের এই কথা সোশ্যাল মিডিয়ায় একপ্রকার ঝড় তুলে দিয়েছে। এই কথা শুনে অনেকের মনেই প্রশ্ন থেকে যাচ্ছে, গম্ভীর ভারতীয় দলের কোচ হবেন না। তাই হয়তো তিনি কেকেআরের কথা ভাবছেন এবং আইপিএলে কেকেআরকে চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) এবং মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) থেকেও সফলতম দল বানানোর পরিকল্পনা নিচ্ছেন। এখন গম্ভীরের সঠিক সিদ্ধান্ত কি হবে, সেটার জন্য এখনো কিছুটা সময় অপেক্ষা করতে হবে।