মাইলেজ পাবেন 73 কিমি! LED হেডলাইট ও ব্লুটুথের সঙ্গে লঞ্চ হল নতুন Hero Splendor Plus XTEC 2.0

আইকনিক হিরো স্প্লেন্ডার সিরিজের তিরিশতম জন্মবার্ষিকী উদযাপিত করতে লঞ্চ হল নতুন Hero Splendor+ XTEC 2.0। দেশের বেস্ট সেলিং বাইকের এই নয়া মডেলটির দাম রাখা হয়েছে…

আইকনিক হিরো স্প্লেন্ডার সিরিজের তিরিশতম জন্মবার্ষিকী উদযাপিত করতে লঞ্চ হল নতুন Hero Splendor+ XTEC 2.0। দেশের বেস্ট সেলিং বাইকের এই নয়া মডেলটির দাম রাখা হয়েছে ৮২,৯১১ টাকা (এক্স-শোরুম, দিল্লি)। একাধিক প্রিমিয়াম ও সেগমেন্ট ফার্স্ট ফিচার্সে সজ্জিত হয়ে এসেছে মোটরসাইকেলটি। উল্লেখ্য, ভারতে বিশেষত গ্রামাঞ্চলে বাইকটির বিক্রি সবচেয়ে বেশি। শহরেও ক্রেতার সংখ্যা নেহাত কম নয়। কারণ এর ভরসাযোগ্য ইঞ্জিন এবং দুর্ধর্ষ মাইলেজ। আবার রক্ষণাবেক্ষণের খরচ কম। তাই এত বছর ধরে বাজার দাপিয়ে বেড়াচ্ছে স্প্লেন্ডার। চলুন Hero Splendor+ XTEC 2.0 এর স্পেসিফিকেশন এবং ফিচার্সগুলি দেখে নেওয়া যাক।

Hero Splendor+ XTEC 2.0 – নতুন ফিচার্স

নতুন Hero Splendor+ XTEC 2.0-তে দেওয়া হয়েছে হাই ইনটেনসিটি পজিশন ল্যাম্প সহ নতুন এলইডি হেড ল্যাম্প। কমিউটার বাইকটির লুকসে নতুন মাত্রা যোগ করেছে H-আকৃতির সিগনেচার টেললাইট। বিশেষ ফিচার্স হিসাবে ইকো ইন্ডিকেটরের সাথে মিলবে ডিজিটাল স্পিডোমিটার। নতুন ইন্সট্রুমেন্ট কনসোলে রিয়েল টাইম মাইলেজ ইন্ডিকেটর, ব্লুটুথ কানেক্টিভিটি’র মাধ্যমে কল ও এসএমএস অ্যালার্ট ও ব্যাটারি অ্যালার্ট ভেসে উঠবে।

অতিরিক্ত সুরক্ষার জন্য Hero Splendor+ XTEC 2.0 একটি ডিজিটাল স্পিডোমিটার সমেত এসেছে। এছাড়া এতে উপস্থিত ইউএসবি চার্জিং পোর্ট ও আরামদায়ক রাইডিংয়ের জন্য লম্বা সিট। নতুন ডুয়েল টোন পেইন্ট স্কিম হিসাবে ম্যাট গ্রে, গ্লস ব্ল্যাক এবং গ্লস রেড অপশন রয়েছে।

Hero Splendor+ XTEC 2.0 – ইঞ্জিন, মাইলেজ

নতুন প্রজন্মের Hero Splendor+ XTEC 2.0 বেস মডেলের মতোই কটি ১০০ সিসি ইঞ্জিন দ্বারা পরিচালিত হবে। এটি থেকে ৮,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৭.৯ বিএইচপি ক্ষমতা এবং ৬,০০০ আরপিএম গতিতে ৮.০৫ এনএম টর্ক উৎপন্ন হবে। স্টপ স্টার্ট সিস্টেম (i3S) বাইকটিকে এক লিটার জ্বালানিতে ৭৩ কিলোমিটার মাইলেজ সরবরাহে সহায়তা করবে। কোম্পানি এই বাইকে ৫ বছর/৭,০০০ কিলোমিটারের ওয়ারেন্টি অফার করছে। ৬,০০০ কিলোমিটার অন্তর সার্ভিসিং করালেই চলবে।