শাওমি নয়, Snapdragon 8 Gen 4 চিপসেটের প্রথম স্মার্টফোন হতে পারে Realme GT 7 Pro

রিয়েলমির তরফে গতকাল (৩০ মে) আনুষ্ঠানিকভাবে Realme GT 6 ফোনটির গ্লোবাল লঞ্চ সম্পর্কে ঘোষণা করা হয়েছে। তবে ডিভাইসটির লঞ্চের আগেই GT 7 সিরিজটিকে নিয়ে জল্পনা…

রিয়েলমির তরফে গতকাল (৩০ মে) আনুষ্ঠানিকভাবে Realme GT 6 ফোনটির গ্লোবাল লঞ্চ সম্পর্কে ঘোষণা করা হয়েছে। তবে ডিভাইসটির লঞ্চের আগেই GT 7 সিরিজটিকে নিয়ে জল্পনা শুরু হয়ে গেছে। এমনকি রিয়েলমির ভাইস প্রেসিডেন্ট চেজ জু ঘোষণা করেছেন যে, কোম্পানি এবছরের শেষের দিকে ভারতে Realme GT 7 Pro ফোনটি লঞ্চ করার পরিকল্পনা করছে। চীন এবং বিশ্ব বাজারে একই মডেল অফার করে ডিভাইসটির লক্ষ্য রিয়েলমির বাজার পদ্ধতির মধ্যে সমন্বয়সাধন করা। আর এখন, এক টিপস্টার Realme GT 7 Pro ফোনে ব্যবহৃত প্রসেসরের নাম প্রকাশ করেছেন। এটি গ্লোবাল মার্কেটে কোয়ালকম (Qualcomm)-এর পরবর্তী ফ্ল্যাগশিপ প্রসেসর চালিত প্রথম ফোন হতে চলেছে। আসুন এবিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Realme GT 7 Pro ফোনের প্রসেসরের নাম

সুপরিচিত টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, রিয়েলমি জিটি ৭ প্রো ফোনে আসন্ন স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ চিপসেটটি থাকবে এবং এটি গ্লোবাল মার্কেটে এই প্রসেসরের সাথে লঞ্চ হওয়া প্রথম স্মার্টফোন হবে। শোনা যাচ্ছে আপকামিং এই চিপসেটটির পিক ক্লক স্পিড ৪.২৬ গিগাহার্টজ পর্যন্ত করার লক্ষ্য রেখেছে কোয়ালকম, যা প্রসেসরে উল্লেখযোগ্য পারফরম্যান্স বুস্ট প্রদান করবে বলে আশা করা যায়। সাম্প্রতিক প্রতিবেদনগুলি ইঙ্গিত করেছে যে, কোয়ালকম অক্টোবরে স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ চিপসেটটি উন্মোচন করবে। ফলে রিয়েলমি জিটি ৭ প্রো এবছরের শেষ ত্রৈমাসিকে ভারতে আত্মপ্রকাশ করতে পারে।

ইতিমধ্যে, ব্র্যান্ডটি বিশ্ব বাজারে Realme GT 6 লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। ফোনটি জুলাই মাসে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। এটি চায়না-এক্সক্লুসিভ Realme GT Neo 6 ফোনের রিব্র্যান্ডেড সংস্করণ হবে বলে শোনা যাচ্ছে। অর্থাৎ, এই ডিভাইসটিতে একাধিক এআই (AI) চালিত ফিচার সহ Qualcomm Snapdragon 8s Gen 3 প্রসেসরটি থাকবে। এটি সম্ভবত ১.৫কে রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ওলেড (OLED) ডিসপ্লে অফার করবে। ফোনটিতে এলপিডিডিআর৫এক্স র‍্যাম, ইউএফএস ৪.০ স্টোরেজ এবং একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা থাকবে বলে আশা করা হচ্ছে।