T20 World Cup 2024: অনুশীলনে পাত্তা নেই বড় প্লেয়ারদের, ব্যাটিং করলেন শুধু রিঙ্কু সিং, শিবম দুবেরা

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য প্রস্তুতি নিচ্ছে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। শনিবার (১ জুন) বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে…

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য প্রস্তুতি নিচ্ছে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। শনিবার (১ জুন) বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে টিম ইন্ডিয়া। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের আগে প্র্যাকটিস ম্যাচে সব প্লেয়ারকে ভালোভাবে পরখ করে নেওয়ার ভালো সুযোগ রয়েছে টিম ইন্ডিয়ার সামনে। এরপর ভারত আয়ারল্যান্ডের বিরুদ্ধে পর্থম ম্যাচে ৫ জুন মাঠে নামবে। তবে প্রস্তুতি ম্যাচের আগে বিকল্প নেট সেশনে অনুপস্থিত ছিলেন দলের অনেক গুরুত্বপূর্ণ খেলোয়াড়।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের আগে খেলোয়াড়দের একটি ঐচ্ছিক নেট সেশন ছিল। এই নেট সেশনে রিঙ্কু সিং (Rinku Singh), শিবম দুবে (Shivam Dube)এবং মহম্মদ সিরাজরা (Mohammad Siraj) সাপোর্ট স্টাফদের তত্ত্বাবধানে প্রচণ্ড ঘাম ঝরান। একই সঙ্গে দলের বাকিরা এই নেট সেশনে আসেননি। তবে এটি দলের প্রস্তুতিতে কোনও উল্লেখযোগ্য প্রভাব ফেলবে না, কারণ টিম ইন্ডিয়ার সমস্ত খেলোয়াড় সদ্য সমাপ্ত আইপিএল খেলে এখানে এসেছেন। এমন পরিস্থিতিতে তারা ভালো অনুশীলন পেয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দলের অন্যান্য সদস্যদের পাঁচ দিন পরে আজ শুক্রবার ভারতের ব্যাটিংয়ের মূল ভিত্তি বিরাট কোহলি (Virat Kohli) এখানে পৌঁছেছেন, তবে শনিবার বাংলাদেশের বিপক্ষে তার প্রস্তুতি ম্যাচ খেলা নিয়ে সংশয় রয়েছে। বিসিসিআইয়ের এক সিনিয়র সূত্র নিশ্চিত করেছে, ‘বিরাট কোহলি টিম হোটেলে পৌঁছেছেন এবং দীর্ঘ ফ্লাইটের পরে বিশ্রাম নেবেন।’

১৬ ঘণ্টার ফ্লাইট শেষে এখানে পৌঁছান কোহলি। বাংলাদেশের বিপক্ষে শনিবারের প্রস্তুতি ম্যাচে তার অংশগ্রহণ নির্ভর করবে তিনি কেমন অনুভব করছেন, তার ওপর। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ১৫ ম্যাচে ৭৪১ রান করেছেন কোহলি। এমন পরিস্থিতিতে খুব বেশি ম্যাচ প্র্যাকটিসের প্রয়োজন নেই তার। আগামী ৫ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে দলের প্রথম ম্যাচ দিয়ে নেট সেশনে সময় কাটানোর ভালো সুযোগ পাবেন তিনি। কোহলির আগে ২৫ ও ২৮ মে দুই ব্যাচে আমেরিকা পৌঁছেছিল ভারতীয় দল।