‘আমি শচীন হতে চাই’, বিশ্বকাপের আগে নিজেকে ক্রিকেটের ভগবানের মত করে তোলার ইচ্ছা নেপালি অল রাউন্ডারের

আগামী ২ জুন থেকে শুরু হতে চলেছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2024)। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে আমেরিকা যুক্তরাষ্ট্র ও কানাডা। একই সঙ্গে…

আগামী ২ জুন থেকে শুরু হতে চলেছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2024)। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে আমেরিকা যুক্তরাষ্ট্র ও কানাডা। একই সঙ্গে চলছে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচগুলো। এবারের বিশ্বকাপে মোট ২০টি দল খেলছে। ২০টি দলকে চারটি গ্রুপে ভাগ করা হয়েছে। ভারতের গ্রুপে রয়েছে পাকিস্তান, যুক্তরাষ্ট্র, কানাডা ও আয়ারল্যান্ড। তবে এবার এশিয়া থেকে নেপাল ক্রিকেট দলও অংশ নিচ্ছে এবারের বিশ্বকাপে। একই সঙ্গে ক্রিকেটের ঈশ্বর হিসেবে পরিচিত শচীন তেন্ডুলকারকে (Sachin Tendulkar) নিয়ে বড় বিবৃতি দিয়েছেন নেপালের ক্রিকেটার সোমপাল কামি (Sompal Kami)।

সামাজিক যোগাযোগমাধ্যমের সবচেয়ে জনপ্রিয় প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেছে আইসিসি, যেখানে রয়েছেন সোমপাল কামি। সেই ভিডিওতে শচীন তেন্ডুলকারের কথা বলেছেন সোমপাল কামি। তিনি বলেন – “আমি শচীন তেন্ডুলকারের মতো হতে চাই। এমনকি আমি যখন তার জার্সি নম্বর পরেছি তখনও।” শচীন টেন্ডুলকার তার পুরো ক্যারিয়ার জুড়ে ১০ নম্বর জার্সি পরেছেন। নেপাল ক্রিকেট দলের হয়েও ১০ নম্বর জার্সি পরেন সোমপাল কামি।

২৮ বছর বয়সী সোমপাল কামি ২০১৪ সাল থেকে নেপালের হয়ে মোট ৬৫টি টি-টোয়েন্টি ও ৫৪টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। টি-টোয়েন্টিতেও ৫৮ উইকেটের সঙ্গে ৩১৫ রান করেছেন তিনি। ওয়ানডেতে ৭১ উইকেট নেওয়ার পাশাপাশি ৫৯৬ রানও করেছেন সোমপাল। বিশ্বকাপে নেপালের হয়ে ব্যাটে-বলে তিনি কি রকম পারফরমেন্স করেন তা দেখতে আকর্ষণীয় হবে।

বিশ্বকাপের জন্য নেপালের স্কোয়াড: রোহিত পৌডেল (অধিনায়ক), আসিফ শেখ, অনিল কুমার সাহা, কুশল ভুরতেল, কুশল মাল্লা, দিপেন্দ্র সিং আইরি, ললিত রাজবংশী, করণ কেসি, গুলশন ঝা, সোমপাল কামি, প্রতীস জিসি, সন্দীপ জোরা, অবিনাশ বোহরা, সাগর ধাকাল, কমল সিং আইরি।