Top 10 Bikes: ভারতে রমরমিয়ে বিক্রি হচ্ছে এই বাইকগুলি, দামে সস্তা, মাইলেজ অনবদ্য

জুন আসতে আর কয়েক ঘন্টার অপেক্ষা। শুনলে অবাক হবেন গত মাস ভারতে মোট ১৬,৭৫,৮৪৬টি (ইয়ামাহা বাদে) মোটরসাইকেল ও স্কুটার বিক্রি হয়েছে। গত বছরের তুলনায় যা…

জুন আসতে আর কয়েক ঘন্টার অপেক্ষা। শুনলে অবাক হবেন গত মাস ভারতে মোট ১৬,৭৫,৮৪৬টি (ইয়ামাহা বাদে) মোটরসাইকেল ও স্কুটার বিক্রি হয়েছে। গত বছরের তুলনায় যা ৪ লাখের বেশি এবং শতাংশের হিসাবে ৩১.৪০। গ্রামীণ বাজারে চাহিদা ফিরে আসাকেই টু-হুইলার মার্কেটে উত্থানের কারণ হিসাবে চিহ্নিত করছেন বিশেষজ্ঞরা। গত মাসে বরাবরের মতো বাইকগুলির মধ্যে বিক্রির নিরিখে শীর্ষস্থান দখল করেছে Hero Splendor। গত মাসে স্প্লেন্ডার সিরিজের ৩,২০,৯৫৯টি মডেল বিক্রি হয়েছে। আগের বছর ওই সময়ের তুলনায় যা ২১.০১% বেশি।।

এপ্রিলে ভারতে সর্বাধিক বিক্রিত মোটরসাইকেল কোনগুলি

তালিকার দ্বিতীয় স্থানে বিরাজমান Bajaj Pulsar। এই লাইনআপের প্রায় প্রতিটি মডেল হালে আপডেট করেছে সংস্থা। এপ্রিলে ১,৪৪,৮০৯টি পালসার বিক্রি হয়েছে। তিন নম্বরে জায়গা দখল করে আছে Honda Shine। এই কমিউটার বাইকটির ১,৪২,৭৫১ ইউনিট বিক্রি করতে পেরেছে হোন্ডা। এক বছর আগে একই সময়ের তুলনায় চাহিদায় ৫৯.৯৩% অগ্রগতি ঘটেছে।

চতুর্থ স্থানের দখলদার Hero HF Deluxe। কমিউটার মোটরসাইকেলটি গত মাসে ৯৭,০৪৮ নতুন গ্রাহকের ঠিকানায় পাড়ি দিয়েছে। তালিকার পাঁচ নম্বরে জায়গা করে নিয়েছে TVS Raider। স্পোর্টি কমিউটার বাইকটির ৫১,০৯৮ ইউনিট আগের মাসে বিক্রি হয়েছে। ৪৫,৫২০ ইউনিট বিক্রির মাধ্যমে ষষ্ঠ স্থানে রয়েছে TVS Apache।

সাত নম্বরে Bajaj Platina। বাজাজ তাদের অন্যতম জনপ্রিয় এই বাইকটির ৪৪,০৫৪ ইউনিট এপ্রিলে বেচেছে। অষ্টম স্থানে Royal Enfield Classic 350। এই রেট্রো বাইকটির ২৯,৪৭৬ ইউনিট বিক্রি হয়েছে গত মাসে। শেষের দুই স্থানে যথাক্রমে Honda Unicorn (২৫,৮৮৯ ইউনিট) ও Hero Passion (২৫,৭৫১ ইউনিট)।