Kylian Mbappe: সত্যি হচ্ছে জল্পনা, প্যারিস ছেড়ে এবার চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদে যোগ দিলেন এমবাপ্পে

ক্লাব ফুটবলের আগ্রাসন এবং বিন্যাস দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ফুটবলে প্রভাব ফেলে আসছে। গত বছর ফ্রান্সের অন্যতম জনপ্রিয় ক্লাব পিএসজি (PSG) ছেড়ে লিওনেল মেসি মার্কিন যুক্তরাষ্ট্রের…

ক্লাব ফুটবলের আগ্রাসন এবং বিন্যাস দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ফুটবলে প্রভাব ফেলে আসছে। গত বছর ফ্রান্সের অন্যতম জনপ্রিয় ক্লাব পিএসজি (PSG) ছেড়ে লিওনেল মেসি মার্কিন যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামিতে যোগদান করে চমক দেন। এর পরেই বিশ্ব ফুটবলের তরুণ তারকা কিলিয়ান এমবাপ্পের (kylian mbappe) পিএসজি ছাড়া নিয়ে জল্পনা সামনে এসেছিল। এবার এই সম্ভাবনা সত্যি করে তিনি অন্যতম স্প্যানিশ পেশাদার ফুটবল ক্লাবের জার্সি গায়ে তুলতে চলেছেন।

ইউরোপের অন্যতম জনপ্রিয় ফুটবল লিগ উয়েফা চ্যাম্পিয়নস লিগের (UEFA Champions League) ২০২৩-২৪ মরসুমের সেমিফাইনালে পিএসজি ডর্টমুন্ডের কাছে ১-০ গোলে হারের সম্মুখীন হয়ে টুর্নামেন্টের বাইরে চলে যায়। এরপর আজ উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদ (Real Madrid) ডর্টমুন্ডের বিপক্ষে মাঠে নামে।‌ এই ম্যাচে ডর্টমুন্ডকে লস ব্লাঙ্কোসরা ০-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস তৈরি করেছে। এরপরই ফ্রান্সের অধিনায়ক কিলিয়ান এমবাপ্পের প্যারিস সেন্ট-জার্মেই থেকে ফ্রি ট্রান্সফারে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার খবর খবর সামনে এসেছে।

আগেই এই তারকা ফরোয়ার্ড সোশ্যাল মিডিয়ায় এই লিগ ১ দল থেকে বেরিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন। তিনি এক ভিডিও বার্তায় বলেছিলেন, “আমি আপনাদের সবাইকে জানাতে চাই যে প্যারিস সেন্ট জার্মেইতে এটি আমার শেষ বছর। আমি আমার চুক্তি আর প্রসারিত করবো না এবং এই বিচ্ছেদ প্রক্রিয়ার কাজ কয়েক সপ্তাহের মধ্যে শেষ হবে। আমি রবিবার পার্ক দেস প্রিন্সেসে আমার শেষ খেলাটি খেলবো। এটি আমার জন্য খুবই আবেগপূর্ণ একটি সিধান্ত। আমি কৃতজ্ঞ যে সবচেয়ে বড়ো ফরাসি ক্লাবের সদস্য হওয়ার সুযোগ পাওয়ার সঙ্গে সম্মানও পেয়েছি।”

এবার রিয়াল মাদ্রিদের মতো ঐতিহ্যবাহী ক্লাবে পা রাখতে চলেছেন কিলিয়ান এমবাপ্পে। সূত্র অনুযায়ী প্রতিটি নথি স্বাক্ষর করা ইতিমধ্যেই প্রায় সম্পন্ন হয়েছে। রিয়াল মাদ্রিদ চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পর আগামী সপ্তাহে এমবাপ্পেকে নতুন চুক্তিবদ্ধ করার এই সিদ্ধান্তের অফিসিয়াল ঘোষণা দিতে প্রস্তুত। উল্লেখ্য কিলিয়ান এমবাপে ২০২২ ফিফা বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতা হিসাব গোল্ডেন বুট জিতেছিলেন। এছাড়াও তিনি এখনও পর্যন্ত পেএসজির হয়ে ক্লাব ফুটবলে ৩০৫ ম্যাচে মোট ২৫৫ টি গোল করেছেন।