আবারও ভারতীয় দলের জার্সিতে মাঠে দেখা যাবে যুবরাজ-রায়নাদের, জানুন কবে থেকে শুরু নতুন টুর্নামেন্টটি?

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup 2024) পর ৩ জুলাই থেকে শুরু হবে বিশ্ব চ্যাম্পিয়নশিপ অফ লেজেন্ডস (WCL 2024)। যেখানে আবারও প্রাক্তন তারকাদের খেলতে…

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup 2024) পর ৩ জুলাই থেকে শুরু হবে বিশ্ব চ্যাম্পিয়নশিপ অফ লেজেন্ডস (WCL 2024)। যেখানে আবারও প্রাক্তন তারকাদের খেলতে দেখার সুযোগ পাবেন ক্রিকেটপ্রেমীরা। টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে যুক্তরাজ্যের তিনটি শহরে। এই টুর্নামেন্ট চলবে ১৩ জুলাই পর্যন্ত। এখনো পর্যন্ত প্রকাশিত তথ্য অনুযায়ী, এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে ভারত, পাকিস্তান, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা।

তার আগে শুক্রবার দিল্লিতে এক ইভেন্টের মাধ্যমে অবসরপ্রাপ্ত তারকাদের নিয়ে নিজেদের দল বেছে নিয়েছে ভারত। বিশ্ব চ্যাম্পিয়নশিপ অফ লেজেন্ডস টুর্নামেন্টের জন্য ভারতীয় দলের নাম রাখা হয়েছে ইন্ডিয়া চ্যাম্পিয়ন্স (India Champions)। আর এই দলের অধিনায়কত্বের দায় ভার তুলে দেওয়া হয়েছে ভারতের ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ বিশ্বকাপ জয়ের নামক যুবরাজ সিংয়ের (Yuvraj Singh) হাতে।

এছাড়া যুবরাজ সিংয়ের অধিনায়কত্বে ইন্ডিয়া চ্যাম্পিয়ন্স দলে খেলতে দেখা যাবে সুরেশ রায়না, ইরফান পাঠান, ইউসুফ পাঠান, হরভজন সিং, আম্বাতি রায়ডু থেকে শুরু করে রবিন উথাপ্পা, নমন ওঝা, আরপি সিং, রাহুল শর্মা এবং বিনয় কুমারদেরও খেলতে দেখা যাবে। যা ভারতীয় ক্রিকেটপ্রেমীদের জন্য একটি বিশেষ সুখবর। আবারও পুরোনো দিনের ভারতীয় দলকে বাইশ গজে খেলতে দেখতে পাবেন তারা।

শুক্রবার দিল্লিতে ক্রিকেটারদের নিয়ে অনুষ্ঠিত ইভেন্টে আসন্ন ওই টুর্নামেন্টের জন্য জার্সিও প্রকাশ করেছে ইন্ডিয়া চ্যাম্পিয়ন্স দল। একেবারেই নতুন প্রযুক্তিতে ফুটিয়ে তোলা হয়েছে জার্সিটি। হাতে গেরুয়া রঙ এবং কাঁধ থেকে নীচ পর্যন্ত নীল রঙ। তার মাঝেই তেরাঙ্গার ছোঁয়াও রয়েছে। যাই হোক, ওই ইভেন্টে ক্রিকেটারদের নিয়ে একটি সুন্দর জার্সির উপস্থাপনাও করেছে ইন্ডিয়া চ্যাম্পিয়ন্স।